Baltic Dry Index

0
40
Baltic Dry Index
সর্বশেষ আপডেট: October 23, 2021
You are here:
প্রত্যাশিত পড়ার সময়: < 1 min

Baltic Dry Index মুলত সমুদ্র পথে কোনও দ্রব্য কিংবা কাঁচামাল এক স্থান থেকে অন্য স্থানে তথাপি একদেশ থেকে অন্য দেশে পাঠানোর ক্ষেত্রে যে পরিমাণ চার্জ প্রযোজ্য হয় সেটি এই ইনডেক্স এর মাধ্যমে প্রয়াকশিত হয়ে থাকে।

স্থানান্তর এর এই ফি কিংবা চার্জ মুলত নির্ভর করে কি ধরনের দ্রব্য কিংবা কাঁচামাল পরিবহন করা হচ্ছে সেটির উপর নির্ভর করবে সেই সাথে আরও একটি বিষয় কাজ করে দ্রব্য এর চাহিদা এবং যোগান এর সমন্বয়।

এই ইনডেক্সটি মুলত নিয়ন্ত্রণ করে থাকে লন্ডন ভিত্তিক প্রতিষ্ঠান Baltic Exchange এর মাধ্যমে যারা তথ্য-উপাত্ত সমুহ সরাসরি বিভিন্ন অর্থনৈতিক নিউজ প্রকাশনা প্রতিষ্ঠানসমুহ জানতে পারবে।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। গুরুত্বপূর্ণ বিষয়গুলো টিউটোরিয়াল দেখার জন্য অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। এছাড়াও, যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং টেলিগ্রাম চ্যানেলে। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে বিশেষায়িত অনলাইন ট্রেনিং পোর্টাল।

কপি করুন আমাদের এক্সপার্টদের ট্রেড। জানুন বিস্তারিত

আরটিকেল সম্পর্কে মতামত
খারাপ 0 0 of 0 found this article helpful.
Views: 44

আরও জানুন

পূর্ববর্তী: Accumulative Swing Index
পরবর্তী: Advance/Decline Index
পূর্বের আর্টিকেলBank Levy
পরবর্তী আর্টিকেলBalance Of Trade
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here