AUDUSD টেকনিক্যাল এনালাইসিস – May 21, 2021

0
22
AUDUSD Technical Analysis For 21 May, 2021
- কপি ট্রেডিং পারফর্মেন্স -

FXBangladesh.com – বিগত বছরের ২য় প্রান্তিক অর্থাৎ, ২০২০ এর এপ্রিল মাস থেকেই AUD/USD কারেন্সি পেয়ারটি বড় আকারের আপ্ট্রেন্ড এর মধ্যেই অবস্থান করছে। ২০২০ সালেই প্রায় ১৮০০ পিপ্স এর উপরে আপ্ট্রেন্ড প্রদান করে কারেন্সি পেয়ারটি। অবশ্যই এই আপট্রেন্ড এর মুলে রয়েছে কোরনা ভাইরাস প্রতিরোধে নেয়া অস্ট্রেলিয়ান সরকার এর বিভিন্ন পদক্ষেপ।

বিগত বছরের নেয় এই বছরে এসে অবশ্যই কারেন্সি পেয়ারটিতে তেমন বড় আকারের কোনও আপ্ট্রেন্ড দেখা না গেলেও, প্রাইস ক্রমশ ২০০ পিপ্স এর মধ্যে একটি রেঞ্জ এর মধ্যে অবস্থান করছে। তবে চার্টে প্রাইস এর মুভমেন্ট দেখে মনে হচ্ছে, খুব শীঘ্রই আমরা বড় আকারের নতুন কোনও মুভমেন্ট দেখতে পারি। চলুন প্রথমে চার্ট এর দিকে ভালো করে লক্ষ্য করা যাক।

AUDUSD Technical Analysis For 21 May, 2021 - Price is forming a symmetrical Chart pattern

এটি AUD/USD কারেন্সি পেয়ার এর H4 টাইমফ্রেম এর একটি চার্ট। চার্টে এর দিকে যদি ভালো করে লক্ষ্য করি তাহলে দেখতে পাবো, কারেন্সি পেয়ারটি ক্রমশ লোয়ার হাই এবং হাইয়ার লো ফরমেশন তৈরি করছে। প্রাইস এর এই ফরমেশন Symmetrical Triangle Chart Pattern এর নির্দেশ করে থাকে।

এটি বিশেষ একধরনের Triangle Chart Pattern যেটি নির্দেশ করে খুব শীঘ্রই প্রাইস এই রেঞ্জ ব্রেকআউট করবে এবং নতুন করে ট্রেন্ড তৈরি করবে। আপনাদের সুবিধার জন্য বলে রাখি,

এই ধরনের প্যাটার্নে মার্কেট প্রাইস, lower highs (LH) এবং higher lows (HL) তৈরি করতে থাকে। এর অর্থ হচ্ছে, বায়ার/Buyer কিংবা সেলার/Seller কেউই প্রাইসকে কোনও দিকে নিতে পারে না। যার ফলে কোনও নির্দিষ্ট মার্কেট ট্রেন্ডও বোঝা যায় না।

প্রাইস এর বিদ্যমান এই রেঞ্জ হচ্ছে এখন 0.7700 – 0.7800 এর মধ্যে। সুতরাং, যতদিন প্রাইস এই রেঞ্জ এর মধ্যে অবস্থান করবে ততদিন পর্যন্ত নতুন করে কোনও এন্ট্রি গ্রহন না করে মার্কেট এর দিকে লক্ষ্য রাখার পরামর্শ থাকছে। প্রাইস যেদিকে এই রেঞ্জ ব্রেক করতে সক্ষম হবে আমাদের সম্ভাব্য এন্ট্রিও হবে ঠিক সেদিকেই।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • এখনই নতুন কোনও ধরনের Buy কিংবা Sell এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • যদি প্রাইস এই রেঞ্জ ব্রেকআউট করতে সক্ষম হয় তাহলে যেদিকে ব্রেকআউট হবে সেদিকেই এন্ট্রি গ্রহন করতে পারবেন।
  • বিদ্যমান রেঞ্জ হচ্ছে 0.7700 – 0.7800 এর মধ্যে।

Covid19 সতর্কতা 

ইতিমধ্যেই বিশ্বের প্রায় ১৯৬টি দেশে ছড়িয়ে পড়েছে মহামারি এই ভাইরাস যার কারনে বড় বড় সকল দেশের স্টকমার্কেট এর সুচক কমছে ক্রমান্বয়ে। এমতাবস্থায়, ট্রেডিং এর সময় এবং এন্ট্রি পজিশন কম নেয়ার জন্য অনুরধ করছি আমরা এবং বিদ্যমান কোনও এন্ট্রি স্টপলস ছাড়া না রাখার পরামর্শ প্রদান করছি। কেননা, বিদ্যমান এই পরিস্থিতিতে আমরা যেকোনো ধরনের স্লিপেজ, প্রাইস গ্যাপ, কিংবা বড় ধরনের অস্বাভাবিক মুভমেন্টও দেখতে পারি। সুতরাং, নিজে সতর্ক থাকুন এবং ট্রেডিং এর জন্য পর্যাপ্ত মার্জিন এর ব্যবস্থা করে রাখুন।

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

OPEN A DEMO ACCOUNT

পূর্বের আর্টিকেলEURJPY টেকনিক্যাল এনালাইসিস – May 20, 2021
পরবর্তী আর্টিকেলGBPUSD এনালাইসিস – May 21, 2021
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here