Bitcoin টেকনিক্যাল এনালাইসিস 23 May, 2021

0
25
Bitcoin Technical Analysis For May 23, 2021
- কপি ট্রেডিং পারফর্মেন্স -

FXBangladesh.com – কোভিড মহামারী শুরু থেকে ট্রেডিং ইন্সট্রুমেন্ট এর মধ্যে সবথেকে বেশী মুভমেন্ট ছিল বিটকয়েন এর উপর। ভার্চুয়াল এই মুদ্রা বিগত ২০২০ সালের মার্চ মাসের মাঝামাঝি এসে ওই বছরের সর্বনিম্ন প্রাইস লেভেল 3855 Dollar এসে পৌছায় এবং এরপর থেকেই শুরু হয় এর আপট্রেন্ড।

একই বছরের মার্চ মাসের শেষদিকে এসে প্রাইস এর শক্তিশালী আপট্রেন্ড শুরু হয় এবং সেই বছরের এই মুল্যবান ভার্চুয়াল মুদ্রার প্রাইস গিয়ে শেষ হয় 29,000 Dollar এর কাছাকাছি। অর্থাৎ, ২০২০ সালের শেষ ৯ মাসে এসে ভার্চুয়াল এই মুদ্রার প্রাইস বৃদ্ধি পায় প্রায় 25,100 Dollar.

এখন চলুন এনালাইসিস শুরু পূর্বে একটি চার্ট দিকে তাকাই

Bitcoin Technical Analysis For May 23, 2021 - Price is in the Downtrend

এটি ভার্চুয়াল মুদ্রা বিটকয়েন এর H1 টাইমফ্রেম এর একটি চার্ট এখানে স্পষ্ট বোঝা যাচ্ছে এই ক্রিপ্টকারেন্সি শক্তিশালী ডাউনট্রেন্ড এর মধ্যে অবস্থান করছে। সে হিসাবে আমরা চার্টে একটি ট্রেন্ডলাইন এর অবস্থান লক্ষ্য করতে পারি। প্রাইস যতক্ষণ পর্যন্ত এই ট্রেন্ডলাইন এর নিচে অবস্থান করবে ততক্ষণ পর্যন্ত প্রাইস এর বিদ্যমান ডাউনট্রেন্ড অব্যাহত থাকবে। বিদ্যমান এই ট্রেন্ডলাইন এর সম্ভাব্য ব্রেকআউট লেভেল হচ্ছে 39,000-40,000 এর মধ্যে।

নিচের চার্ট দিকে লক্ষ্য করুন,

Bitcoin Technical Analysis For May 22, 2021 - Price is in the Downtrend

এটি ভার্চুয়াল মুদ্রা বিটকয়েন এর Daily টাইমফ্রেম এর একটি চার্ট এখানে স্পষ্ট বোঝা যাচ্ছে এই ক্রিপ্টকারেন্সি ইতিমধ্যেই কিছুটা কারেকশন পজিশনে রয়েছে। উপরের চার্টে আমরা দুইটি লেভেল চিহ্নিত করেছি যেগুলো প্রাইস এর সম্ভাব্য মুভমেন্ট সম্পর্কে ধারনা প্রদান করে।

লংটার্ম ট্রেডিং হিসাবে 46,000 প্রাইস লেভেলটি ট্রেন্ড পরিবর্তন এর জন্য গুরুত্বপূর্ণ। প্রাইস ইতিমধ্যেই এই লেভেলটিকে ব্রেক করে নিচেই অবস্থান করছে যেখানে আমরা পূর্বের একটি সাপোর্ট লেভেল দেখতে পাই। এই লেভেলটি হচ্ছে 30,000. প্রাইস ইতিমধ্যেই এই লেভেলটি স্পর্শ করে এসেছে।

আমাদের প্রত্যাশা অনুসারে, প্রাইস এর উপরের দিকে বাউন্স করার সম্ভাবনা প্রবল। কেননা ইতিমধ্যেই প্রাইস খুব বেশী পরিমাণ নিচে নেমে এসেছে যা ডাউনট্রেন্ড এর ধারাকে অব্যাহত রাখার জন্য কিছুটা বাউন্স করা বাঞ্ছনীয়।

বিগত সপ্তাহের বুধবার অর্থাৎ ১৯ই মে সবথেকে বড় আকারের দরপতন হয় ক্রিপ্টোকারেন্সি মার্কেটে। যেখানে একদিনে সর্বাধিক ১ ট্রিলিয়ন ডলার এর মার্কেট ভ্যালু হারিয়েছে কয়েকটি ভার্চুয়াল কারেন্সি। রয়টার্স এর সুত্র মতে, বিটকয়েন এর তার মুল্য হারিয়েছে প্রায় ৩৬% যা বিনিয়োগকারীদের কিছুটা হতাশ করেছে।

তবে কয়েক ঘণ্টার ব্যবধানে প্রাইস এই দরপতন রিকভার করতে সক্ষম হলেও এখনও ডাউনট্রেন্ড বিদ্দ্যমান। এর প্রধান কারন হচ্ছে, বিনিয়োগকারীরা এখন ছুটছেন ভিন্ন ট্রেডিং ইন্সট্রুমেন্টগুলোর প্রতি।

Daily টাইমফ্রেম এর চার্টে প্রাইস ইতিমধ্যেই শক্তিশালী ট্রেন্ডলাইন (বর্তমান সাপোর্ট) 45-46,000 এর নিচেই অবস্থান করছে। প্রাইস এর সম্ভাব্য টার্গেট লেভেল হচ্ছে পূর্বের সাপোর্ট লেভেল 30,000 লেভেল। ধরে নিতে পারি, প্রাইস এই লেভেল এর মধ্যে আগামী কয়েকটি ট্রেডিং সেশনের মধ্যে অবস্থান করবে। তবে প্রাইস এর উপরের দিকে বাউন্স করার সম্ভাবনা প্রবল।

ট্রেডিং পরামর্শ –

  • H1 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • নতুন করে কোনও BUY এবং SELL এন্ট্রি পজিশন এখন নেই।
  • Buy এন্ট্রির সম্ভাব্য স্থান হচ্ছে যদি প্রাইস চার্টে বিদ্যমান ট্রেন্ডলাইন ব্রেক করতে সক্ষম হয়। অর্থাৎ, যদি ক্যান্ডেল 39-40,000 প্রাইস লেভেল ব্রেক করতে পারে।
  • লংটার্মে প্রাইস ডাউনট্রেন্ড অবস্থান করছে। তবে উপরের দিকে বাউন্স করার সম্ভাবনা বেশী।
  • Sell এন্ট্রির জন্য সম্ভাব্য স্থান হচ্ছে 45-46000 এর কাছাকাছি প্রাইস এর পুলব্যাক।

Covid19 সতর্কতা 

ইতিমধ্যেই বিশ্বের প্রায় ১৯৬টি দেশে ছড়িয়ে পড়েছে মহামারি এই ভাইরাস যার কারনে বড় বড় সকল দেশের স্টকমার্কেট এর সুচক কমছে ক্রমান্বয়ে। এমতাবস্থায়, ট্রেডিং এর সময় এবং এন্ট্রি পজিশন কম নেয়ার জন্য অনুরধ করছি আমরা এবং বিদ্যমান কোনও এন্ট্রি স্টপলস ছাড়া না রাখার পরামর্শ প্রদান করছি। কেননা, বিদ্যমান এই পরিস্থিতিতে আমরা যেকোনো ধরনের স্লিপেজ, প্রাইস গ্যাপ, কিংবা বড় ধরনের অস্বাভাবিক মুভমেন্টও দেখতে পারি। সুতরাং, নিজে সতর্ক থাকুন এবং ট্রেডিং এর জন্য পর্যাপ্ত মার্জিন এর ব্যবস্থা করে রাখুন।

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

OPEN A DEMO ACCOUNT

পূর্বের আর্টিকেলEURUSD সাপ্তাহিক এনালাইসিস 24-28 May, 2021
পরবর্তী আর্টিকেলEURUSD টেকনিক্যাল এনালাইসিস – May 24, 2021
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here