EURUSD টেকনিক্যাল এনালাইসিস জানুয়ারি – ১৭

0
81
EURUSD Technical Analysis For January 17, 2019
- ফ্রি কপি ট্রেডিং -

fxbangladesh.com – H4 টাইমফ্রেম অনুযায়ী EUR/USD কারেন্সি পেয়ার, গত বেশ কয়েক সপ্তাহ ধরে কারেন্সি পেয়ার একটি নির্দিষ্ট রেঞ্জ এর মধ্যে অবস্থান করছে এবং ইতিমধ্যেই বেশকিছুবার সেই রেঞ্জ এর সাপোর্ট এবং রেসিস্টেন্স লেভেলকে স্পর্শ করে পুনরায় বাউন্স করে ফিরে এসেছে। আমাদের সর্বশেষ এনালাইসিস অনুযায়ী, প্রাইস গুরুত্বপূর্ণ রেসিস্টেন্স লেভেলকে ব্রেক করতে সক্ষম হয়েছিল কিন্তু কোনওভাবে সেই বাই প্রেসার আর ধরে রাখতে পারে নি যার ফলে, আবারও সেই সাপোর্ট লেভেল (পূর্বের রেসিস্টেন্স) এর নিচে ফিরে আসে এবং বর্তমানে ঠিক এর নিচে অবস্থান করছেন।

নিচের প্রদত্ত H4 টাইমফ্রেম এর চার্ট ভালো করে লক্ষ্য করুন –

EURUSD Technical Analysis For January 17, 2019 - Price has Reached our Short Term Support Level according to H4 Time Frame

উপরোক্ত চার্টে –

নীল লাইন = রেসিস্টেন্স লেভেল = 1.1485

লাল লাইন = শর্টটার্ম সাপোর্ট লেভেল = 1.1378

কাল লাইন = গুরুত্বপূর্ণ সাপোর্ট লেভেল = 1.1332

বৃত্তাকার অংশ = ফেইক-ব্রেকআউট

EUR/USD কারেন্সি পেয়ার আমাদের পূর্বের প্রদত্ত রেসিস্টেন্স লেভেলকে ব্রেক করতে সক্ষম হয়েছিল এবং নতুন প্রাইস লেভেল 1.1573 লেভেলকে স্পর্শ করে পুনরায় রেসিস্টেন্স লেভেল এর নিচে চলে আসে। সর্বশেষ এনালাইসিস অনুযায়ী, আমরা বলেছিলাম- “যদি কোনও ভাবে D ক্যান্ডেল, প্রাইস 1.1450 লেভেল এর নিচে ক্লোজ হতে পারে তাহলে বিদ্যমান এই আপট্রেন্ড বাতিল বলে গণ্য হবে।” সুতরাং, আমাদের পূর্বের বাই পজিশন এই মুহূর্তে আর সক্রিয় নেই।

প্রাইস ইতিমধ্যেই আমাদের শর্টটার্ম সাপোর্ট লেভেল এর কাছাকাছি অবস্থান করছে। এমতাবস্থায়, যাদের কোনও ধরনের SELL এন্ট্রি রয়েছে তারা চাইলে প্রফিট গ্রহন করে বের হয়ে যেতে পারে। তবে যদি প্রাইস, এই লেভেলকে কোনও ভাবে ব্রেক করতে সক্ষম হয় তাহলে পরবর্তী টার্গেট হচ্ছে, চার্টে প্রদত্ত লংটার্ম সাপোর্ট লেভেল। অর্থাৎ, 1.1332 এর কাছাকাছি।

যারা বাউন্স ট্রেডে এন্ট্রি নিতে চান, তারা চাইলে শর্টটার্ম এর জন্য BUY এন্ট্রি গ্রহন করতে পারেন তবে সেক্ষেত্রে অবশ্যই স্টপলস লেভেল নির্ধারণ করবেন 1.1332 এর নিচে।

প্রাইস বর্তমানে 1.1350 – 1.1485 লেভেল এর মদ্ধে অবস্থান করছে এবং যদি আগামি কয়েকদিন এর মধ্যে প্রাইস এই 1.1350 এর নিচে ক্লোজ হতে সক্ষম হয় তাহলে আমাদের পরবর্তী টার্গেট হচ্ছে প্রাইসের সর্বশেষ লো পয়েন্ট। অর্থাৎ, 1.1215 এবং এরপর 1.1000 কিংবা এরও নিচে।

ট্রেডিং পরামর্শ –

  • শুধুমাত্র H4 টাইমফ্রেম এর জন্য প্রযোজ্য হবে।
  • নতুন করে কোনও SELL এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • যাদের বিদ্যমান কোনও SELL এন্ট্রি রয়েছে তারা চাইলে বের হয়ে যেতে পারেন কিংবা গুরুত্বপূর্ণ সাপোর্ট লেভেল = 1.1335 পর্যন্ত অপেক্ষা করতে পারেন।
  • যারা BUY এন্ট্রি গ্রহন করার জন্য অপেক্ষা করছেন, তারা চাইলে শর্টটার্ম এর জন্য BUY এন্ট্রি গ্রহন করতে পারেন তবে সেক্ষেত্রে অবশ্যই স্টপলস লেভেল নির্ধারণ করবেন 1.1332 এর নিচে।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

 

আশা করি এই আর্টিকেলটি আপনার ভালো লেগেছে।
সম্পূর্ণ নতুন করে তৈরি আমাদের অনলাইন ট্রেনিং প্রোগ্রামে এখনই রেজিস্ট্রেশন করুন। ফরেক্স মার্কেট সম্পর্কিত যেকোনো তথ্য আমাদের Facebook, YouTube এবং Forum থেকে জানুন।
গুরুত্বপূর্ণ সব আপডেট পেতে সাবস্ক্রাইব করুন।

 

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here