EURUSD টেকনিক্যাল এনালাইসিস – May 21, 2021

2
88
EURUSD Technical Analysis For May 21, 2021
- $250 ক্যাশ রিওয়ার্ড অফার -

FXBangladesh.com – বড় সকল টাইমফ্রেমে কারেন্সি পেয়ারটি আপট্রেন্ড এর মধ্যেই রয়েছে তবুও আমরা কিছু এন্ট্রি পজিশন চার্টে দেখে নিতে পারি। চলুন প্রথমে এখনকার চার্ট দেখে নেয়া যাক –

EURUSD Technical Analysis For May 21, 2021 - Price is in the Ascending Channel

এটি EUR/USD কারেন্সি পেয়ার এর Daily টাইমফ্রেম এর একটি চার্ট। চার্টে এর দিকে যদি ভালো করে লক্ষ্য করি তাহলে দেখতে পাবো, বিগত ২০২০ এর মার্চ মাস থেকে কারেন্সি পেয়ারটি একটি নির্দিষ্ট রেঞ্জ এর মধ্যেই অবস্থান করছিল। যেখানে আমরা একটি ঊর্ধ্বমুখী চ্যানেল এর অবস্থান লক্ষ্য করতে পারছি।

প্রাইস এখন পর্যন্ত এই রেঞ্জ এর মধ্যেই অবস্থান করছে যেটির বর্তমান প্রাইস রেঞ্জ হচ্ছে 1.1850 – 1.2760 এর কাছাকাছি। অর্থাৎ, সেক্ষেত্রে বলা যায় প্রাইস বর্তমানে আপট্রেন্ডেই অবস্থান করছে।

তবে এক্ষেত্রে বলে রাখা ভালো, চার্ট এর দিকে ভালো করে যদি লক্ষ্য করি তাহলে একটি বেয়ারিশ ডাইভারজেন্স এর অবস্থান লক্ষ্য করছি যেটি সম্ভাব্য ডাউনট্রেন্ড এর নির্দেশ প্রদান করে। তবে প্রাইস এখনই নিচের দিকে নেমে আসবে সেটির কোনও নিশ্চায়তা নেই তবে যাদের বিদ্যমান বাই এন্ট্রি রয়েছে চাইলে প্রফিট ক্লোজ করে ফেলতে পারেন।

উপরের চার্টে উল্লেখিত অংশে ভালো করে খেয়াল করে দেখুন, প্রাইস ক্রমশ হাইইয়ার হাই ফরমেশন তৈরি করতে পারলেও ইন্ডিকেটর তৈরি করছে লোয়ার হাই। এখানে আমরা ব্যবহার করেছি RSI Indicator যেটি এখনও নির্দেশ করছে প্রাইস রিভার্সাল এর। তবে আবারও বলছি, এই ডাইভারজেন্স কিন্তু ট্রেন্ড এর নির্দেশ করেনা। এটি শুধুমাত্র সম্ভাব্য ট্রেন্ড কোনদিকে যেতে পারে সেটির ধারনা প্রদান করে।

ট্রেডিং পরামর্শ –

  • Daily টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • যারা Buy এন্ট্রি নিয়েছিলেন এখন সময় হয়েছে এন্ট্রি ক্লোজ করে ফেলার। যদি ক্লোজ করতে আগ্রহী না হন তাহলে বিশেষ স্থান নির্বাচন করে স্টপ অর্ডার সেট করে নিতে পারেন।
  • লংটার্ম এর হিসাবে প্রাইস যতক্ষণ পর্যন্ত বিদ্যমান এই চ্যানেল ব্রেকআউট করতে সক্ষম না হবে, ততক্ষণ পর্যন্ত আপ্ট্রেন্ড সক্রিয় থাকবে।
  • প্রাইস এর নিচে নেমে আসার সম্ভাবনা প্রবন, সে হিসাবে আমাদের প্রথম টার্গেট হচ্ছে 1.2050 এবং যদি এই লেভেল ব্রেক করতে পারে তাহলে উপরের উল্লেখিত চ্যানেল রেঞ্জ এর সাপোর্ট লেভেল এর কাছাকাছি। অর্থাৎ, 1.1830-50 এর কাছাকাছি।

Covid19 সতর্কতা 

ইতিমধ্যেই বিশ্বের প্রায় ১৯৬টি দেশে ছড়িয়ে পড়েছে মহামারি এই ভাইরাস যার কারনে বড় বড় সকল দেশের স্টকমার্কেট এর সুচক কমছে ক্রমান্বয়ে। এমতাবস্থায়, ট্রেডিং এর সময় এবং এন্ট্রি পজিশন কম নেয়ার জন্য অনুরধ করছি আমরা এবং বিদ্যমান কোনও এন্ট্রি স্টপলস ছাড়া না রাখার পরামর্শ প্রদান করছি। কেননা, বিদ্যমান এই পরিস্থিতিতে আমরা যেকোনো ধরনের স্লিপেজ, প্রাইস গ্যাপ, কিংবা বড় ধরনের অস্বাভাবিক মুভমেন্টও দেখতে পারি। সুতরাং, নিজে সতর্ক থাকুন এবং ট্রেডিং এর জন্য পর্যাপ্ত মার্জিন এর ব্যবস্থা করে রাখুন।

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

OPEN A DEMO ACCOUNT

পূর্বের আর্টিকেলEURJPY টেকনিক্যাল এনালাইসিস – May 21, 2021
পরবর্তী আর্টিকেলBitcoin টেকনিক্যাল এনালাইসিস May 22, 2121
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

2 কমেন্ট

  1. আসসালামু আলাইকুম,
    Iq option সম্পর্কে জানতে চাচ্ছি।এটি ব্রোকার হিসেবে কেমন অথবা বাংলাদেশ থেকে এই ব্রোকারে ইনভেস্ট করা কতটা নিরাপদ?
    আশা করি উত্তরটা পাবো।

    • কমেন্ট এর জন্য ধন্যবাদ। IQ Option হচ্ছে একটি বাইনারি ট্রেডিং এর ব্রোকার। আপনি যদি বাইনারি ট্রেডিং করতে আগ্রহী থাকেন তাহলে এটিতে বিনিয়োগ করে নিতে পারেন। বাইনারি ট্রেডিং এর জন্য এই ব্রোকার নিরাপদ এবং বিশ্বস্ত তবে আপনি যদি আবার ফরেক্স ট্রেডিং এর জন্য আগ্রহী হন তাহলে অবশ্যই আপনাকে ফরেক্স ব্রোকার নির্বাচন করে নিতে হবে। জেমন ধরুন এক্সনেস ব্রোকার। লিংক – https://fxbd.co/exness

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here