Exness – এক্সনেস একাউন্ট ডিলিট কিভাবে করবেন?

0
21

এক্সনেস একাউন্ট ডিলিট – অনেকেই প্রশ্ন করেন, এই ব্রোকারের ট্রেডিং একাউন্ট কি ডিলিট করে দেয়া সম্ভব? সহজ অর্থে উত্তর হচ্ছে, সম্ভব তবে সেটি আপনি নিজ থেকে করতে পারবেন না। কিভাবে একাউন্ট ডিলিট করতে হয় সেটির বিস্তারিত তথ্য উপস্থাপন করছি।

ডিলিট করার পূর্বে আপনাকে বুঝতে হবে, আপনি আসলে কি ডিলিট করতে চাচ্ছেন?

  1. এক্সনেসে বিদ্যমান আপনার ট্রেডিং প্রোফাইল (অর্থাৎ, ক্যাবিনেট) ডিলিট করতে চান?
  2. নাকি, ট্রেডিং একাউন্ট ডিলিট করতে চান?

ট্রেডিং প্রোফাইল ডিলিট

এটি হচ্ছে, আপনি যখন ব্রোকারের ওয়েসবাইটে www.exness.com গিয়ে ইমেইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছিলেন সেটিই হচ্ছে মূলত আপনার ট্রেডিং প্রোফাইল। এই একাউন্ট ডিলিট করার অর্থ হচ্ছে, আপনি ব্রোকার থেকে আপনার সকল তথ্য মুছে ফেলতে চাচ্ছেন এবং ব্রোকারে আর কোনও ট্রেডিং একাউন্ট রাখতে চাচ্ছেন না।

যদি এমন হয়, তাহলে আপনি সেটি নিজ থেকে এক্সনেস একাউন্ট ডিলিট করতে পারবেন না। এর জন আপনাকে নিজের কাজগুলো করতে হবে।

  • প্রথমে নিশ্চিত হউন, আপনার কোনও ট্রেডিং একাউন্ট কোনোরূপ ফান্ড বিদ্যমান নেই। যদি কোনওরূপ ডলার কিংবা সেন্টও বিদ্যমান থাকে তাহলেও আপনি একাউন্ট ডিলিট করা সম্ভব নয়। যদি কোনও ফান্ড অবশিষ্ট না থাকে তাহলে এবার নিচের কাজটি সম্পন্ন করুন।
  • আপনি যেই ইমেইল আইডি ব্যবহার করে ব্রোকারে রেজিস্ট্রেশন করেছিলেন সেটি থেকে [email protected] এই আইডিতে একটি ইমেইল করবেন। ইমেইল করার সময় সেটির বডিতে অবশ্যই নিচের বিষয়গুলো উল্লেখ করতে হবে।
    * আপনার নাম (একাউন্ট অনুসারে)
    * একাউন্ট সিকিউরিটি পিন (যেটি ভেরিফাই করার জন্য ব্যবহৃত হবে)
    * কি কারনে একাউন্ট ডিলিট করতে চান সেটির বিস্তারিত।
  • তথ্যগুলো লিখে ইমেইল করে দিন, আপনার ফিরতি ইমেইলের ব্রোকারের সাপোর্ট টীম থেকে ইমেইলের মাধ্যমে রিপ্লাই প্রদান করা হবে।

ট্রেডিং একাউন্ট ডিলিট

যদি এমন হয়, আপনি একাধিক ট্রডিং একাউন্ট রেজিস্ট্রেশন করে ফেলেছেন এখন সেগুলোর মধ থেকে নির্দিষ্ট একটি রেখে বাকি একাউন্টগুলো ডিলিট করতে চান, তাহলে অনুগ্রহ করে নিচের প্রক্রিয়াগুলো অনুসরণ করুন।

  • নিশ্চিত হয়ে নিন, আপনি যেই একাউন্ট ডিলিট করতে চান সেটিতে কোনও এন্ট্রি এবং কোনও ডলার অবশিষ্ট নেই।
  • আপনি চাইলে নিজ থেকে সেই একাউন্টেr পাশে থাকা সেটিংস আইকন (⚙️) ক্লিক করে সেখানে থেকে “Archive Account” বাটনটিতে ক্লিক করুন।

তাহলে যেই একাউন্টটি ডিলিট করতে চাচ্ছিলেন সেটি স্বয়ংক্রিয়ভাবে আপনার মুল ক্যাবিনেট কিংবা ড্যাশবোর্ড থেকে চলে যাবে।

  • আপনি পরবর্তীতে পুনরায় চাইলে “Archive Account” গুলো ব্যবহার করতে পারবেন।
  • তবে যদি আপনি সম্পূর্ণরূপে ট্রেডিং একাউন্টকে ডিলিট করেই ফেলতে চান তাহলে অনুগ্রহ করে যেই ইমেইল আইডি ব্যবহার করে ব্রোকারে রেজিস্ট্রেশন করেছিলেন সেটি থেকে [email protected] এই আইডিতে একটি ইমেইল করবেন। ইমেইল করার সময় সেটির বডিতে অবশ্যই নিচের বিষয়গুলো উল্লেখ করতে হবে।
    * আপনার নাম (একাউন্ট অনুসারে)
    * ট্রেডিং একাউন্ট নাম্বার (যেটি ডিলিট করতে চান)
    * একাউন্ট সিকিউরিটি পিন (যেটি ভেরিফাই করার জন্য ব্যবহৃত হবে)
    * কি কারনে একাউন্ট ডিলিট করতে চান সেটির বিস্তারিত।
  • তথ্যগুলো লিখে ইমেইল করে দিন, আপনার ফিরতি ইমেইলের ব্রোকারের সাপোর্ট টীম থেকে ইমেইলের মাধ্যমে রিপ্লাই প্রদান করা হবে।
এই ব্রোকার সম্পর্কে যদি বিশেষ কিছু জানার থাকে তাহলে অনুগ্রহ করে ওয়েবসাইটের Exness অংশে দেখে নিতে পারেন। এছাড়াও, এই ব্রোকার সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর জানার জন্য অনুগ্রহ করে Exness FAQ অংশটি দেখে নিতে পারেন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। গুরুত্বপূর্ণ বিষয়গুলো টিউটোরিয়াল দেখার জন্য অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। এছাড়াও, যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং টেলিগ্রাম চ্যানেলে। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে বিশেষায়িত অনলাইন ট্রেনিং পোর্টাল।

কপি করুন আমাদের এক্সপার্টদের ট্রেড। জানুন বিস্তারিত