বাংলাদেশে কি কোথাও ফরেক্স এর অফিস আছে?

0
1305
- ফ্রি অনলাইন ট্রেনিং -

Forex Broker Office in Bangladesh- ফরেক্স এর কোন ব্রোকার এরই বাংলাদেশ এ কোন অফিস নেই। কথাটা খারাপ লাগলেও সত্যি।

আপনি যদি কোন ওয়েবসাইট, নিউজ, ব্লগ কিংবা রাস্তায় কোন ফরেক্স এর বিজ্ঞাপনে দেখতে পান, যে কেউ বাংলাদেশ এ ফরেক্স এর বৈধ অফিস রয়েছে বলে দাবি করছে তাহলে  নিশ্চিন্ত মনে ধরে নেবেন যে, এটি মিথ্যা। কারন আমাদের দেশে এখন পর্যন্ত ফরেক্স এর কোন ধরনের সরাসরি কার্যক্রম বা অফিস পরিচালনার অনুমতি নেই। আমাদের দেশের কেন্দ্রীয় ব্যাংক  এর কিছু নীতিমালার কারনে কোনো ব্রোকার তাদের ডিরেক্ট অফিস চালাতে পারে না। তাহলে প্রশ্ন হচ্ছে, যার রয়েছে এরা কারা?

প্রতিটি ব্রোকারই তাদের লোকাল কাজ পরিচালানর জন্য কিছু লোকাল সাপোর্ট নিয়োগ দেয় যাদের এক কথায় বলা যায়  Sales Representative। ব্রোকারদের ভাষায় বলা যায় Introducing Broker।

এদের মূল কাজ হচ্ছে আপনাকে তার ব্রোকার এর সাথে পরিচয় করিয়ে দেয়া। আপনি যখন তাদের সাথে ফরেক্স মার্কেটে ট্রেড করার কথা জানবেন অথবা, ওই ব্রোকার কিভাবে কাজ করে, সাপোর্ট দেয়, টাকা তোলা সহ  বিভিন্ন  ব্যাপার সম্পর্কে  জানতে চাইবেন তখন এরা আপনাকে সব বুঝিয়ে বলবে।  আপনার  অ্যাকাউন্টটিও  তারাই  খুলে  দেবে  যাতে করে  আপনি  সহজে ট্রেড করতে পারেন। এছাড়াও অনেকে আবার আপনার সাথে ডলার লেনদেন করতে পারে। যেমন, আপনার সর্ব প্রথম ট্রেডটির আগে ডলার লোড দিতে হবে যা আপনার কাছে না থাকাটাই স্বাভাবিক। এছাড়া  প্রাথমিক পর্যায়ে  এরা  আপনাকে  অনেক ভাবে আবার ট্রেডিং ও শিখাতে পারে (এজন্য আপনাকে অতিরিক্ত টাকা প্রদানের প্রয়োজন হতেও পারে আবার নাও হতে পারে)। মূলত এগুলাই হচ্ছে তাদের বেসিক কাজ।

ট্রেড করতে হলে কি তাদের কাছে যেতে হবে?

না! যেতে হবে না। কারন এরা আপনাকে তেমন কোন কিছুই দিতে পারবেন না। শুধু ডলার এর জন্য তাদের সাথে যোগাযোগ রাখতে  পারেন, এছাড়া বাকি সব কিছু আপনি নিজেই করতে পারবেন। প্রতিটি ব্রোকারদের নিজেদের ওয়েবসাইট, ইমেইল সাপোর্ট, লাইভ চ্যাট অপশন আছে যা ব্যবহার করে আপনি নিজেই একা একা শুরু করতে পারেন। ব্রোকারদের সবকিছুই তাদের ওয়েবসাইটে পাবেন এবং তাদের কাছে ফোনে সাপোর্ট চাওয়ার ও অপশন রয়েছে যা ব্যাবহার করে তাদেরকে আপনার ফোনে ফোন করতে বলতে পারেন।


নতুন সেবা: কমিউনিটি পোর্টাল

ফরেক্স ট্রেডিং, আর সহজ এবং নিজেদের জ্ঞান এর পরিধি আরও সম্প্রসারনের জন্য আমরা নিয়ে এসেছি “কমিউনিটি পোর্টাল” যেখানে সকল ধরনের নতুন এবং পুরাতন টেডার নিজদের মতামত, এনালাইসিস, বিভিন্ন বিষয় এর উপর আলোচনা করার মাধ্যমে একে অন্যের সাথে নিজ নিজ জ্ঞান শেয়ার করে নিতে পারবনে। অর্থাৎ, এই পোর্টাল এর মাধ্যমে আমরা চেয়েছি ফরেক্স ট্রেডিং সংক্রান্ত একটি দক্ষ ট্রেডিং কমিউনিটি তৈরি করতে যাতে করে ট্রেড সম্পর্কে জানতে এবং শিখতে আরও সহজতর হয়। ফ্রি একাউন্ট রেজিস্টার করে নিন এখনই। – ট্রেডিং কমিউনিটি


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here