Ask Price

0
59
Ask Price
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -
সর্বশেষ আপডেট: October 23, 2021
You are here:
প্রত্যাশিত পড়ার সময়: < 1 min

Ask Price – ট্রেড করার জন্য যখন কোনও ট্রেডার কোনও ট্রেডিং ইন্সট্রুমেন্ট BUY করা চিন্তা করেন তখন সেই প্রাইসকে বলা হয় আস্ক প্রাইস। এই ask প্রাইস আবার offer প্রাইস নামেও পরচিত। ট্রেড করার জন্য যখন আপনি কোনও কারেন্সি পেয়ার কিংবা কোনও ট্রেডিং ইন্সট্রুমেন্ট কেনা বেচা করবেন সাধারণত দুই ধরনের প্রাইস দেখতে পাবেন। এর মধ্যে একটি প্রাইস হচ্ছে এই Ask Price ।

আপনি যখন কোনও কিছু ট্রড করার জন্য BUY করতে যাবেন তখন এই প্রাইসটি দেখতে পাবেন যা মুলত মার্কেট প্রাইস এর তুলনায় বেশী থাকে। এক কথায় বলা যায়, এটি হচ্ছে Bid প্রাইস এর ঠিক বিপরীত।

ফরেক্স ট্রেডিং এর ভাষায় এই Ask Price এর মাধ্যমে আপনি কিংবা ট্রেডার কোনও বেইজ কারেন্সি পেয়ার বাই করবেন।

অন্যদিকে, bid প্রাইস এর পরিমাণ, ask প্রাইসের তুলনায় কম থাকে। এবং এই দুই প্রাইসের মধ্যবর্তী গ্যাপ কিংবা পার্থক্য হচ্ছে স্প্রেড।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

যুক্ত হউন আমাদের টেলিগ্রাম চ্যানেলে, জানুন মার্কেট আপডেট

আরটিকেল সম্পর্কে মতামত
খারাপ 0 1 of 1 found this article helpful.
Views: 60

আরও জানুন

পূর্ববর্তী: Account Value
পরবর্তী: ANZ Commodity Price Index
পূর্বের আর্টিকেলAccount Value
পরবর্তী আর্টিকেলANZ Commodity Price Index
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here