Bounce Trading

0
80
Bounce Trading
- অনলাইন ফরেক্স ট্রেনিং -
সর্বশেষ আপডেট: October 18, 2021
You are here:
প্রত্যাশিত পড়ার সময়: 1 মিনিট
আর্টিকেল এর বিষয়সমুহ

Bounce Trading – মুলত সাপোর্ট এবং রেসসিটেন্স লেভেলগুলোর কাছাকাছি যখন প্রাইস অবস্থান করে তখন ট্রেডাররা কিছু কৌশল ব্যবহার করে এন্ট্রি গ্রহন করে থাকেন। এই কৌশলগুলোকে আমরা মুলত দুই ভাগে ভাগ করতে পারি। যেটির মধ্যে অন্যতম একটি ট্রেডিং কৌশল হচ্ছে “বাউন্স”। কিভাবে বাউন্স ট্রেডিং এর মাধ্যমে এন্ট্রি গ্রহন করতে হয় সেটির বিস্তারিত এই আর্টিকেল থেকে জানতে পারবেন।

Bounce Trading

নাম শুনেই হয়তোবা বুঝতে পারছেন, এই মাধ্যমে সাপোর্ট এবং রেসিসটেন্স লেভেল থেকে বাউন্স করে প্রাইস ফিরে আসার পরে আমরা ট্রেড করে থাকি।

বেশীরভাগ ফরেক্স ট্রেডারই সরাসরি সাপোর্ট এবং রেসিসটেন্স লেভেলেই নতুন ট্রেডে এন্ট্রি নেয়ার জন্য একটি পেন্ডিং অর্ডার বসিয়ে থাকেন এবং অপেক্ষা করতে থাকেন কখন মার্কেট প্রাইস সেই এন্ট্রি এক্সিকিউট করবে।

এই কৌশলটি  সবসময় এর জন্য কাজ করে না।

এখন আপনি হয়তোবা চিন্তা করছেন, আমি কেন সাপোর্ট এবং রেসিসটেন্স লেভেলে এন্ট্রি বসাবো না? “আমি যদি এই লেভেলগুলোতে এন্ট্রি নিতে পারি তাহলেই পারফেক্ট প্রাইসে এন্ট্রি গ্রহন করতে পারবো।”

নিচে Bounce Trading কৌশল ব্যবহার করে কিভাবে এন্ট্রি গ্রহন করবেন সেটির বিস্তারিত একটি ভিডিও টিউটরিয়ায়ল এর মাধ্যমে উপস্থাপন করা হয়েছে। চাইলে ভিডিওটি দেখে নিতে পারেন।

ভিডিও টিউটোরিয়াল

আসলে সেটি চাইলে আপনি করতে পারেন। তবে এন্ট্রি নেয়ার পূর্বে অবশ্যই মনে রাখতে হবে, প্রাইস পুনরায় বাউন্স করবে সেটার কোনও নিশ্চায়তা কি রয়েছে? প্রাইস তো রেঞ্জকে ব্রেকআউটও করে ফেলতে পারে। এই জন্য আমাদের পরামর্শ হচ্ছে, আপনি যখন বাউন্স কৌশল ব্যবহার করে ট্রেড করবেন, তখন আপনাকে সাপোর্ট কিংবা রেসিসটেন্স লেভেল থেকে প্রাইস ফিরে আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। যখন প্রাইস বাউন্স করে ফিরে আসা শুরু করবে ঠিক তখনই আমরা সেখানে এন্ট্রি গ্রহন করবো।

উদাহরন হিসাবে বলা যায়, যদি আপনি একটি বাই/Buy এন্ট্রির জন্য অপেক্ষা করেন সেক্ষেত্রে আপনাকে অবশ্যই সাপোর্ট লেভেল থেকে প্রাইস যখন বাউন্স করে ফিরে আসা শুরু করবে তখন এন্ট্রি নিতে হবে। নিচের চিত্রটির দিকে লক্ষ্য করুন,

অন্যদিকে, আপনি যদি শর্ট পজিশন কিংবা Sell পজিশন গ্রহন করতে চান তাহলে যতক্ষণ পর্যন্ত প্রাইস রেসিসটেন্স লেভেল থেকে বাউন্স করে ফিরে না আসবে ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করতে হবে। নিচের চিত্রটি লক্ষ্য করুন,

এই কৌশলের মাধ্যম, প্রাইসের সাপোর্ট কিংবা রেসিসটেন্স লেভেল ভেঙে যাওয়ার সময় থেকে আপনি রক্ষা পেতে পারেন। আশা করি কৌশলটি বুঝতে পেরেছেন। কিভাবে এটি ট্রেডে ব্যবহার করতে হয় সেটিও বুঝতে পেরেছেন। তারপরও যদি কোনও সমস্যা হয় তাহলে অনুগ্রহ করে নিচে কমেন্ট করে জানাতে পারেন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

OPEN A DEMO ACCOUNT

আরটিকেল সম্পর্কে মতামত
খারাপ 0 2 of 2 found this article helpful.
Views: 91

আরও জানুন

পূর্ববর্তী: Take Profit (TP)
পরবর্তী: Breakout Trading | ব্রেকআউট ট্রেডিং
পূর্বের আর্টিকেলStop Loss Order | স্টপলস অর্ডার
পরবর্তী আর্টিকেলBreakout Trading | ব্রেকআউট ট্রেডিং
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here