USDJPY টেকনিক্যাল এনালাইসিস – April 26, 2022

0
68
USDJPY Technical Analysis April 25, 2022
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -

FXBangladesh.com – এনালাইসিসের বিস্তারিত তথ্য উপস্থাপন করার আগে প্রথমে চলুন চার্ট দেখে নেয়া যাক। নিচের চার্টটি USD/JPY কারেন্সি পেয়ারের H4 টাইমফ্রেমের রিয়েল টাইম ট্রেডিং চার্ট।

এনালাইসিসটি শুরু করার আগে কিছু বিষয় আপনাকে জানিয়ে রাখা উচিত। যেকোনো ধরনের যুদ্ধ, দুর্যোগ কিংবা রাজনৈতিক অস্থিরতার কারনে সবথেকে বেশী প্রভাবিত হয় ডলার, ইয়েন এবং গোল্ডের মার্কেট। যার কারনে এই তিনটিকে ট্রেডিং এর ভাষায় বলা হয় “Safe heaven assets“.

উপরের H1 টাইমফ্রেম এর চার্টের দিকে প্রথমে ভাল করে লক্ষ্য করুন। মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে কারেন্সি পেয়ারটি ব্যাপক আকারের মুভমেন্ট শুরু করে যার ফলে বিগত ৫০ দিনের মাধ্য এই কারেন্সির প্রাইস 114.71-128.65 অর্থাৎ, প্রায় ১৪০০ পিপ্স এর আপট্রেন্ড প্রদান করে।

প্রাইসের এই আপট্রেন্ড বিগত ২০ বছরের মধ্যে সকল রেকর্ড ব্রেক করে ফেলেছে ইতিমধ্যেই। এখন প্রশ্ন হচ্ছে, প্রাইসের পরবর্তী গন্তব্য কোনদিকে হতে পারে?

এখন পর্যন্ত একটি নির্দিষ্ট ট্রেন্ডলাইন ছাড়া, চার্টে আর কোনও ধরনের দিক নির্দেশনা নেই। প্রাইস ইতিমধ্যেই বেশকিছু বার বিদ্যমান এই ট্রেন্ডলাইন লেভেলটি স্পর্শ করে পুনরায় উপরের দিকে বাউন্স করে ফেলছে। অর্থাৎ, বিদ্যমান ট্রেন্ডলাইন অনেকবেশী শক্তিশালী।

যতক্ষণ পর্যন্ত প্রাইস এই ট্রেন্ডলাইন লেভেলটিকে সফলভাবে ব্রেকআউট করতে সক্ষম না হবে, ততক্ষণ পর্যন্ত বিদ্যমান আপট্রেন্ড সক্রিয়ই থাকবে।

তবে, চার্টে আমরা অপেক্ষাকৃত ছোট টাইমফ্রেমে একটি ট্রেন্ডলাইন (লাল রঙের লেভেল) 128.12 অবস্থান করছিল এবং প্রাইস এই লেভেলটি সফলভাবে ব্রেকআউট করতে পেরেছে যা সম্ভাব্য ডাউনট্রেন্ডের প্রথম সিগন্যাল।

এরপর, প্রাইস নতুন করে লোয়ার লো ফরমেশন তৈরি করতেও সক্ষম হয়েছে যেটিও সম্ভাব্য ডাউনট্রেন্ডের সিগন্যাল প্রদান করে। এমতাবস্থায়, যাদের SELL এন্ট্রি গ্রহন করা আছে, অনুগ্রহ করে সেটিকে ক্লোজ করে ফেলার পরামর্শ দিচ্ছি।

ট্রেডিং পরামর্শ –

  • H1 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • নতুন করে BUY কিংবা Sell এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • যাদের Buy এন্ট্রি ইতিমধ্যেই আছে, তাদের জন্য প্রফিট ক্লোজ করে ফেলার পরামর্শ থাকছে।
  • নতুন করে Sell এন্ট্রির জন্য, অবশ্যই প্রাইসকে বিদ্যমান ট্রেন্ডলাইন ব্রেকআউট করতে হবে। অন্যথায়, নতুন এন্ট্রি গ্রহন করা যাবেনা।
  • তবে আপনি যদি ঝুঁকি নিতে পচ্ছন্দ করেন তাহলে SELL এন্ট্রি গ্রহন করতে পারেন। এক্ষেত্রে যদি প্রাইস 128.30 এর উপরে ক্লোজ হতে না পারে, তাহলে ডাউনট্রেন্ড সক্রিয় থাকবে বলে ধরে নিতে পারেন।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

যুক্ত হউন আমাদের টেলিগ্রাম চ্যানেলে, জানুন মার্কেট আপডেট

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here