Currency Market 2019 – প্রফিটেবল পিপ্স এর হিসাব।

0
191
Currency Market 2019

1স্টকমার্কেট আপডেট

Currency Market 2019 – বিগত বছর অর্থাৎ ২০১৯ সালটি আন্তর্জাতিক স্টক মার্কেট এর জন্য ছিল অনেকটা রকেট এর মতন। কেননা ২০১৩ সালের পর এই বছরই সবচেয়ে বেশী পরিমান মুভমেন্ট হয় পৃথিবীর বড় বড় স্টক মার্কেট মার্কেটগুলোতে যার মধ্যে প্রথম অবস্থানে ছিল নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জ। CNBC এর তথ্য মোতাবেক, NASDAQ = 35.2% ; S&P 500 = 28.9% এবং Dow Jones = 22.3% ঊর্ধ্বমুখী অবস্থানে থেকে বছর শেষ করে যা বিগত ৬ বছরের মধ্যে সরবচ্চ এবং যার লেনদেন এর পরিমান ছিল প্রায় ১৭ ট্রিলিয়ন ডলার।

এককথায়, ২০১৯ সালটি ছিল স্টকমার্কেট এর। জন্য আশীর্বাদ। যেখানে সকল বড় বড় প্রতিষ্ঠানের শেয়ার এর মূল্য বৃদ্ধি পেয়েছে আকাশছোয়া। এতক্ষন আমরা যেই তথ্যগুলো আপনাদের সামনে উপস্থাপন করেছি সেটি ছিল শুধুমাত্র স্টকমার্কেট সারসংক্ষেপ। আমরা যেহেতু কারেন্সি ট্রেডিং কিংবা ফরেক্স ট্রেডিং নিয়ে তথ্য প্রদান করে থাকি, সেক্ষেত্রে বিগত বছরের কারেন্সি মার্কেট এর সার্বিক অবস্থানও আপনাদের সাথে উপস্থাপন করবো। তবে এবার এর সারসংক্ষেপ নয়, বিস্তারিত তথ্যসমুহ আপনাদের সামনে তুলে ধরব যাতে করে বিভিন্ন কারেন্সি পেয়ার এর মুভমেন্ট এবং বিগত বছরের প্রফিটেবল কারেন্সি পেয়ার সম্পর্কে কিছুটা ধারনা পান। এই আর্টিকেলটি একটু বড় যার কারনে আপনার সম্পূর্ণভাবে এটিকে পড়তে বিরক্ত লাগতে পারে তবে যদি ধৈর্য নিয়ে পড়তে পারেন তাহলে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন আশা করি। তাহলে চলুন শুরু করা যাক।

আপনাদের সুবিধার জন্য আমরা চেষ্টা করেছি বিষয়গুলোকে বিস্তারিত ভাবে উপস্থাপন করার। এর জন্য আমরা এই সম্পূর্ণ আর্টিকেলকে কয়েকটি আলাদা আলাদা অংশে ভাগ করেছি। আর্টিকেল এর উপরের দিকে “Next এবং Previous” ক্লিক করে পরবর্তী অংশ পড়ে নেয়ার অনুরধ থাকছে। তাহলে চলুন শুরু করা যাক।

Back

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here