EURUSD টেকনিক্যাল এনালাইসিস – April 21, 2022

2
41
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -

FXBangladesh.com – এনালাইসিস শুরু করার পূর্বে চলুন, প্রথমে ট্রেডিং চার্ট দেখে নেয়া যাক। নিচের চার্টটি EUR/USD কারেন্সি পেয়ারের H4 টাইমফ্রেমের রিয়েল টাইম ট্রেডিং চার্ট।

উপরের প্রদর্শিত H4 টাইমফ্রেমের ট্রেডিং চার্টটির দিকে যদি ভালো করে লক্ষ্য করেন, তাহলে দেখতে পাবেন কারেন্সি পেয়ারটির প্রাইস শক্তিশালী ডাউনট্রেন্ডের মধ্যেই অবস্থান করছিল। তবে প্রাইস ইতিমধ্যেই, চার্টে বিদ্যমান সাপোর্ট লেভেল (পূর্বের রেসিস্টেন্স) 1.0832 সফলভাবে ব্রেকআউট করতে সক্ষম হয় যা আপট্রেন্ডের নির্দেশ করে।

সর্বশেষ প্রকাশিত এনালাইসিসে বলেছিলাম, প্রাইসের উপরের দিকে মুভ করার সম্ভাবনা প্রবল এবং সেই হিসাবে আজকে প্রাইস প্রায় ১০০ পিপ্স পরিমাণ আপট্রেন্ড মুভ প্রদান করে। যেহেতু প্রাইস অনেকদিন ধরেন ডাউনট্রেন্ডে বিদ্যমান তাই বিদ্যমান ট্রেন্ড পরিবর্তিত হল কিনা সেটির জন্য আরও কিছুটা অপেক্ষা করা উচিৎ।

চার্টের দিকে ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন, এখানে আমরা রেসিস্টেন্স লেভেল 1.0940 (লাল রঙের লাইন) চিহ্নিত করেছি। এই লেভেলটিই হচ্ছে প্রাইসের, আপট্রেন্ড শুরু করার প্রধান বাধা। যদি প্রাইস এই লেভেলটিকে সফলভাবে ব্রেকআউট করতে পারে, তাহলে ট্রেন্ডের শক্তি হবে অনেকবেশী।

যাদের এখন পর্যন্ত Sell এন্ট্রি রয়েছে, পরামর্শ থাকবে সেটি ক্লোজ করে ফেলার। কেননা প্রাইস ইতিমধ্যেই ট্রেন্ড পরিবর্তন করা শুরু করেছে। সুতরাং, ট্রেন্ড বিচারে এখন Buy এন্ট্রি বেশী প্রফিটেবল এবং ঝুঁকির পরিমাণও অপেক্ষাকৃত কম।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • নতুন করে Buy এন্ট্রি গ্রহন করা যেতে পারে।
  • যাদের Sell এন্ট্রি রয়েছে অনুগ্রহ করে সেটি ক্লোজ করে ফেলা হবে বুদ্ধিমানের কাজ।
  • যেহেতু প্রাইস চার্টে বিদ্যমান রেসিস্টেন্স লেভেল 1.0834 ব্রেকআউট করে ফেলেছে এখন যেকোনো ধরনের বাউন্স নতুন করে Buy এন্ট্রি গ্রহন করার জন্য আদর্শ হতে পারে।
  • যারা Buy এন্ট্রি গ্রহন করতে পারেননি, তারা চাইলে অনুগ্রহ করে 1.0940 এই লেভেলটি ব্রেকআউট পর্যন্ত অপেক্ষা করুন। এটি ব্রেক হলে নতুন করে পুনরায় Buy এন্ট্রি গ্রহন করা যাবে।
  • Buy এন্ট্রির জন্য স্টপলস লেভেল হচ্ছে, 1.0760 এর নিচে ক্যান্ডেল ক্লোজ এবং অবস্থান।
ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং টেলিগ্রাম চ্যানেলে। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে বিশেষায়িত অনলাইন ট্রেনিং পোর্টাল।

যুক্ত হউন আমাদের টেলিগ্রাম চ্যানেলে, জানুন মার্কেট আপডেট

পূর্বের আর্টিকেলGBPUSD টেকনিক্যাল এনালাইসিস – April 20, 2022
পরবর্তী আর্টিকেলGBPUSD টেকনিক্যাল এনালাইসিস – April 21, 2022
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

2 কমেন্ট

  1. EUR USD pair trend change yes or no brother? 834 level successfully breakout but suddenly come back today down trend accordingly . what’s the next steps? Can I get your next forecast for EUR USD?

    Thanks for your kind support
    Abdus Salam

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here