EURUSD টেকনিক্যাল এনালাইসিস – ১৩ জানুয়ারি

2
68
EURUSD Technical Analysis For 13 January, 2020
- বাংলাদেশের জনপ্রিয় ব্রোকার -

FXBangladesh.com – গত সপ্তাহে মেজর কারেন্সি পেয়ার EURUSD নিচের দিকে থেকেই সপ্তাহের কার্যক্রম শেষ করে। যেখানে প্রাইস শুরু হয় 1.1159 থেকে সেই হিসাবে প্রাইস এর সর্বাধিক উপরের দিকে উঠে 1.1206 এবং সর্বনিম্ন প্রাইস লেভেল ছিল, 1.10862 পর্যন্ত। এই মুভমেন্ট এর একটি মুল কারন ছিল যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যকার যুদ্ধ পরিস্থিতি। যার ফলে কারেন্সি পেয়ারটি কিছুটা ভোলাটাইল ছিল বিগত সপ্তাহে। সপ্তাহের হিসাবে কারেন্সি পেয়ারটি 1.1122 লেভেলে এসে ক্লোজ হয়। চলুন একটু চার্ট দিকে তাকাই –

EURUSD Technical Analysis For 13 January, 2020 - Price Has Broken the Ascending Channel

উপরের চার্টটি EURUSD কারেন্সি পেয়ারের H4 টাইমফ্রেম এর চার্টে আমরা একটি পসিবল ঊর্ধ্বমুখী চ্যানেল এর অবস্থান দেখতে পাচ্ছি। যেখানে চার্ট একটি নির্দিষ্ট রেঞ্জ এর মধ্যে বিদ্যমান। চ্যানেল এর নিয়ম-অনুসারে এমতাবস্থায়, প্রাইস বিদ্যমান প্যাটার্ন এর রেঞ্জ ব্রেকআউট হওয়া পর্যন্ত বাউন্স ট্রেডিং অনুসারে এন্টি গ্রহন করা উচিৎ অর্থাৎ, রেঞ্জ এর রেসিস্টেন্স  লেভেল এর কাছকাছি SELL এবং রেঞ্জ এর সাপোর্ট লেভেল এর কাছাকাছি আসলে BUY ।

আমাদের সর্বশেষ এনালাইসিস অনুযায়ী, পাইস প্রফিট টার্গেট স্পর্শ করেছে এবং বিদ্যমান চ্যানেল এর রেঞ্জ সফলভাবে ব্রেকআউট করতে সক্ষম হয়েছে। তবে এখনই নতুন করে এন্ট্রি গ্রহন না করার পরামর্শ থাকছে। আমাদের পরামর্শ হচ্ছে আরও কিছূটা সময় অপেক্ষা করুন এবং প্রাইস যদি কোনওভাবে 1.1100 এর নিচে ক্যান্ডেল ক্লোজ এবং অবস্থান করতে সক্ষম হয় তাহলেই কেবল নতুন করে SELL এন্টি গ্রহন করা যেতে পারে।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • এই মুহূর্তে কোনও BUY/SELL এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • নতুন করে BUY এন্টির জন্য পসিবল পজিশন হচ্ছে 1.1117-25 এর উপরে ক্যান্ডেল ক্লোজ এবং অবস্থান।
  • নতুন করে SELL এন্ট্রি গ্রহন করার জন্য রেঞ্জ ব্রেকআউট পর্যন্ত অপেক্ষা করা উচিৎ। অর্থাৎ যদি কোনওভাবে প্রাইস 1.1100 এর নিচে অবস্থান করতে সক্ষম হয় তাহলেই কেবল সেল পজিশন গ্রহন করা যেতে পারে।
  • যাদের বিদ্দমান সেল এন্ট্রি রয়েছে সেটিকে ধরে রাখার পরামর্শ প্রদান করছি।

যুদ্ধ পরিস্থির সতর্কতা 

যুক্তরাষ্ট্র এর সাথে মধ্যপ্রাচ্য এর দেশ ইরান এর যুদ্ধ-পরিস্থিতি। বিগত শুক্রবার, বাগদাদে যুক্তরাষ্ট্রের এয়ার স্ট্রাইক এর কারনে নিহত হন, ইরানের কুদস বাহিনীর প্রধান কাসিম সোলায়মানি যার প্রভাব পড়েছে বিশ্ব অর্থনীতি। বিদ্যমান এই যুদ্ধ পরিস্থিতি, সামগ্রিকভাবে ব্যাহত হচ্ছে বিশ্ব অর্থনীতি এবং যার প্রভাব আমরা সরাসরি পাচ্ছি ফরেক্স মার্কেটে। এই সময় যেকোনো কিছুই হতে পারে। সুতরাং ট্রেডিং এর ক্ষেত্রে অতিরিক্ত সতর্কতা অনুসরন করার পরামর্শ থাকছে।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

 


নতুন সেবা

FX Cloud – ফ্রি ভিডিও ট্রেনিং পোর্টাল

FX Community – ট্রেডিং কমিউনিটি

FX Community App


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

 

2 COMMENTS

  1. মতামতের জন্য ধন্যবাদ।
    বিশেষ কিছু জানার থাকলে অবশ্যই আমাদের জানবেন। আমরা চেষ্টা করবো আপনাকে সর্বাত্মক সহায়তা করার।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here