EURUSD টেকনিক্যাল এনালাইসিস – August 11, 2021

0
374
- $250 ক্যাশ রিওয়ার্ড অফার -

FXBangladesh.com – বেশ কিছুদিন ধরেই মেজর কারেন্সি পেয়ার EUR/USD কিছুটা নির্দিষ্ট রেঞ্জ এর মধ্যেই অবস্থান করছিল। তবে এখানে আমরা সম্ভাব্য একটি পজিশন খেয়াল করছি যেটি আমাদের বড় আকারের ট্রেন্ড এর নির্দেশ করে। চলুন প্রথমে চার্ট দেখে নেয়া যাক।

এটি EUR/USD কারেন্সি পেয়ার এর Weekly টাইমফ্রেম এর একটি চার্ট। চার্টে এর দিকে যদি ভালো করে লক্ষ্য করি তাহলে দেখতে পাবো প্রাইস গুরুত্বপূর্ণ চার্ট প্যাটার্ন Head and Shoulder সফলভাবে ব্রেক করতে সক্ষম হয়েছে। প্রাইস এর এই ব্রেকআউট নির্দেশ করে শক্তিশালী ডাউনট্রেন্ড এর।

যারা লংটার্ম এন্ট্রি নিতে আগ্রহী তারা চাইলে নতুন করে SELL এন্ট্রি গ্রহন করতে পারেন। কেননা সম্ভাব্য ট্রেন্ড এর গতিপথ হতে পারে 1.1100 এর আশে পাশে।

তবে এক্ষেত্রে বলে রাখা ভালো, আমরা যদি চার্টে RSI Indicator ব্যবহার করি তাহলে একটি বুল্লিশ ডাইভারজেন্স এর অস্তিত্ব দেখতে পারি যেটি নির্দেশ করে প্রাইস এর ডাউনট্রেন্ড এর শক্তি শেষ হয়ে আসতে পারে। তবে এখানে বলে রাখা ভালো, এই ডাইভারজেন্স আপট্রেন্ড নির্দেশ করে সেটির কোনও নিশ্চায়তা নেই।

তবে প্রাইস যতক্ষণ পর্যন্ত 1.1800 এর নিচে থাকবে ততক্ষণ পর্যন্ত বিদ্যমান ডাউন্ট্রেন্ড এর শক্তিও চলমান থাকবে। সুতরাং, নতুন করে কোনও ধরনের BUY এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকার পরামর্শ প্রদান করছি।

ট্রেডিং পরামর্শ –

  • Weekly টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • নতুন করে SELL এন্ট্রি গ্রহন করা যেতে পারে। প্রাইস এর পরবর্তী টার্গেট লেভেল হচ্ছে 1.1100
  • নতুন করে BUY এন্ট্রি গ্রহন না করার পরামর্শ দিচ্ছি। প্রাইস যতক্ষণ পর্যন্ত 1.1800 লেভেল এর নিচে থাকবে ততদিন পর্যন্ত ডাউনট্রেন্ড সক্রিয় থাকবে।
  • SELL এন্ট্রির জন্য সম্ভাব্য স্টপলস লেভেল হচ্ছে 1.1800 এর উপরে প্রাইস এর অবস্থান।
ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

OPEN A DEMO ACCOUNT

পূর্বের আর্টিকেলCopy Trading Performance
পরবর্তী আর্টিকেলCopy Trading Statistics (Sept 2021)
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here