Exness – এক্সনেসে বিকাশের মাধ্যমে ডিপোজিট করা যায়?

0
1077

এক্সনেস বিকাশ ডিপোজিট – জনপ্রিয় ব্রোকার Exness এখন থেকে সকল বাংলাদেশী ট্রেডারদের জন্য Bkash এর মাধ্যমে ফান্ড ডিপোজিট এবং উত্তোলন করার সুবিধা প্রদান করে আসছে। অর্থাৎ, এখন আপনি আপনি চাইলে ঘরে বসেই, ব্রোকারের বিকাশের একাউন্টের মাধ্যমে বিনিয়োগ করতে পারবেন। আজকের আর্টিকেলে কিভাবে এক্সনেস বিকাশ ডিপোজিট সিস্টেমটি কাজ করে সেটি নিয়ে আলোচনা করবো।

শুরু করার পূর্বে অবশ্যই আপনাকে কিছু বিষয় মনে রাখতে হবে। সেগুলো আপনার প্রয়োজনের স্বার্থে নিচে উপস্থাপন করা হল।

  • আপনার অবশ্যই একটি ট্রেডিং একাউন্ট থাকতে হবে। যদি একাউন্ট না থাকে তাহলে অনুগ্রহ করে একটি রিয়েল ট্রেডিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে হবে। কিভাবে একাউন্টে রেজিস্ট্রেশন করবেন সেটির বিস্তারিত তথ্য পাবেন Exness Registration আর্টিকেল থেকে।
  • এরপর আপনার ট্রেডিং একাউন্টটিকে অবশ্যই সম্পূর্ণরূপে ভেরিফাই করে নিতে হবে। নতুবা আপনি বিকাশের মাধ্যমে ফান্ড ডিপোজিট করতে পারবেন না। একাউন্ট ভেরিফিকেশনের বিস্তারিত তথ্য পাবেন Exness Verification আর্টিকেলটি থেকে।

উপরের এই দুইটি শর্ত নিশ্চিত হলে আবার আপনি এক্সনেস বিকাশ ডিপোজিট করতে পারবেন। এরজন্য অনুগ্রহ করে ব্রোকারের ক্লায়েন্ট ক্যাবিনেট কিংবা ইউজার ড্যাশবোর্ডে লগইন করে নিন।

এক্সনেস বিকাশ ডিপোজিট প্রক্রিয়া

ক্লায়েন্ট ক্যাবিনেট কিংবা ইউজার ড্যাশবোর্ডে লগইন করার পর সেখান থেকে “Deposit” বাটনটিতে ক্লিক করুন। এবার আপনার সামনে ব্রোকার যেসকল পেমেন্ট সিস্টেম সাপোর্ট করে সেগুলোর একটি লিস্ট আসবে। অনুগ্রহ করে সেখান থেকে বিকাশ লোগো এর উপর ক্লিক করুন।

Exness Bkash logo

বিকাশের লোগোতে ক্লিক করার পর, আপনার সামনে একটি পেইজ আসবে যেখানে ডিপোজিট এমাউন্টের বিস্তারিত তথ্য প্রদান করতে হবে। নিচের ছবিটি লক্ষ্য করুন।

Exness Bkash Deposit

এই ফর্মের “Amount” এর ঘরে আপনি কি পরিমাণ ডলার ডিপোজিট করতে চান সেটির টাকার হিসাবে লিখতে হবে। যেমন, উপরের চিত্রে আমরা ৩০০০ টাকার ডলার ডিপোজিট করার জন্য চেষ্টা করেছিলাম। এই জন্য এমাউন্ট এর ঘরে টাকার হিসাবে ৩০০০ লিখেছি এবং নিচের ডান পাশের অংশে দেখুন, এক্সচেঞ্জ রেট হিসাবে কি পরিমাণ ডলার একাউন্ট জমা হবে সেটি দেখিয়ে দিচ্ছে।

এবার “Continue” বাটনটিতে ক্লিক করে নিন।

এরপর, আপনার কাছে কনফার্মেশন এর জন্য পুনরায় তথ্যগুলো দেখানো হবে। অনুগ্রহ করে ভালো করে চেক করে দেখুন সবকিছু ঠিক আছে কিনা।

Exness bkash deposit confiramtion page

যদি সবকিছু ঠিক-ঠাক থাকে তাহলে এবার নিচের “Confirm” বাটনটিতে ক্লিক করুন।

এরপর, আপনাকে নতুন একটি পেইজে নিয়ে যাওয়া হবে যেখানে, মার্চেন্ট বিকাশ একাউন্ট নাম্বার সহ বিস্তারিত তথ্য প্রদান করা হবে। অনুগ্রহ করে তখন স্ক্রিনে দেখানো নির্দেশনাগুলো অনুসরণ করে বিকাশের মাধ্যমে পেমেন্ট প্রক্রিয়া নিশ্চিত করবেন।

মনে রাখবেন, বিকাশের মাধ্যমে ফান্ড ডিপোজিট হতে ২৪ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে। পেমেন্ট নিশ্চিত হয়ে গেলে, সমপরিমাণ এমাউণ্টের ডলার আপনার ট্রেডিং একাউন্টে যুক্ত করে দেয়া হবে। এক্সনেস বিকাশ ডিপোজিট প্রক্রিয়াটি কিন্তু তাৎক্ষনিক হবেনা।
এই ব্রোকার সম্পর্কে যদি বিশেষ কিছু জানার থাকে তাহলে অনুগ্রহ করে ওয়েবসাইটের Exness অংশে দেখে নিতে পারেন। এছাড়াও, এই ব্রোকার সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর জানার জন্য অনুগ্রহ করে Exness FAQ অংশটি দেখে নিতে পারেন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। গুরুত্বপূর্ণ বিষয়গুলো টিউটোরিয়াল দেখার জন্য অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। এছাড়াও, যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং টেলিগ্রাম চ্যানেলে। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে বিশেষায়িত অনলাইন ট্রেনিং পোর্টাল।

কপি করুন আমাদের এক্সপার্টদের ট্রেড। জানুন বিস্তারিত