Exness – এক্সনেসের বাংলাদেশে কোনও অফিস আছে?

0
73

Exness – এক্সনেস বাংলাদেশ অফিস

এক্সনেসের বাংলাদেশ এর কোনও সরাসরি অফিস নেই এবং ব্রোকার সরাসরি বাংলাদেশে নিজেদের সেবা পরিচালনা করতে পারেনা। এর কারণ হচ্ছে, এক্সনেস ব্রোকার বাংলাদেশ সরকার এবং কেন্দ্রীয় ব্যাংক এর মাধ্যমে অনুমদিত নয়।

শুধুমাত্র এক্সনেস নয়, কোনও রিটেইল ফরেক্স ব্রোকারেরই কোনও অফিস বাংলাদেশে নেই। অনেকেই আমাদের কাছে এই বিষয় জানতে চান। বাংলদেশে যেকোনো ধরনের ব্রোকারের ব্যবসা পরিচালনা করার জন্য, সেই ব্রোকারকে সরকার এবং কেন্দ্রীয় ব্যাংক এর মাধ্যমে নিবন্ধিত হতে হবে। এখন পর্যন্ত বাংলাদেশ ব্যাংক এবং সরকার এই ধরনের কোনও নীতিমালা প্রনয়ন না করার কারনে, কোনও রিটেইল ফরেক্স ব্রোকার বাংলাদেশে ব্যবসা পরিচালনা করার লাইসেন্স কিংবা অনুমতি পায়নি।

আমি শুনেছি অফিস আছে?

আপনি যেটি শুনেছেন সেটি সত্য নয়। আমরা নিশ্চিতভাবে বলছি “কোনও ব্রোকারেরই বাংলাদেশে সরাসরি এবং নিজেদের কোনও অফিস পরিচালনা করার ক্ষমতা নেই”। যারা বলে, “এরা এই ব্রোকারের অফিস পরিচালনা করে” সেটি সম্পূর্ণরূপে মিথ্যা।

যারা মূলত বাংলাদেশে বসে ব্রোকারের অফিস পরিচালনা করে আসছে, তারা মূলত ব্রোকারের এজেন্ট হিসাবে কাজ করে। একাউন্ট রেজিস্ট্রেশন করা, ফান্ড ডিপোজিট এবং উত্তোলন করা ছাড়া এদের কোনও ক্ষমতা কিংবা সক্ষমতা নেই।

এই এজেন্ট মূলত কারা?

এক শ্রেণীর ব্যাক্তি এবং প্রতিষ্ঠান বাংলাদেশে রয়েছে যারা মূলত ব্রোকারে, ট্রেডার ভর্তি করার কাজটি করে থাকে। বিনিময়ে এরা কমিশন পায়। অর্থাৎ, এরা আপনাকে বলবে, এই ব্রোকার ভালো, এই ব্রোকারে ট্রেড করেন, এই ব্রোকারের এই বোনাস রয়েছে ইত্যাদি ইত্যাদি। আপনাকে ব্রোকারের বিভিন্ন ভালো দিক উপস্থাপন করে এমনভাবে ব্রোকারকে উপস্থাপন করবে, আপনার তখন মনে হবে এই ব্রোকারই ভালো।

এরপর, আপনাকে বলবে ফান্ড ডিপোজিট করার জন্য। টেড সংক্রান্ত কোনও সাপোর্ট এরা প্রদান করতে পারেনা এমনকি ব্রোকারের ট্রেডিং একাউন্ট সম্পর্কিত কোনও সমস্যা হলেও আরা আপনাকে কোনও সল্যুশন প্রদান করতে পারবে না।

এদের মুল কাজ হচ্ছে, ট্রেডারকে ব্রোকারে নিয়ে রেজিস্ট্রেশন করিয়ে ফান্ড ডিপোজিট করা। এই কাজের মাধ্যমে এরা মূলত ব্রোকারের কাছ থেকে কিছু আর্থিক সহায়তা পায় যেটিকে ট্রেডিং এর ভাষায় বলা হয় “কমিশন”। এরা কিন্তু ব্রোকারের সরাসরি কোনও অফিস স্টাফও নয়।

এজেন্টের মাধ্যমে আপনার সুবিধা

এই ধরনের এজেন্টের মাধ্যমে আপনি চাইলে ট্রেডিং একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারবেন, সেই একাউন্ট ভেরিফাই করতে পারবেন এবং এরা আপনাকে ফান্ড ডিপোজিট এবং উত্তোলন করার সুবিধা প্রদান করবে। অথচ এই কাজগুলোর জন্য আপনাকে কোনও এজেন্টের কাছে যাওয়ারও প্রয়োজন হবেনা।

একাউন্ট ওপেন করা থেকে শুরু করে, ডিপোজিট, ট্রেডিং এই সকল সেবাগুলো ব্রোকার নিজেই প্রদান করে থাকে যা আপনি অনলাইনের মাধ্যমে ঘরে বসেই পেতে পারবেন। এর জন্য আপনাকে ৩য় কোনও পক্ষের কাছে যাবার প্রয়োজন নেই।

যেমন ধরুন আপনি যদি ব্রোকারের একাউন্ট রেজিস্ট্রেশন করতে চান, তাহলে সরাসরি ব্রোকারের অফিসিয়াল ওয়েবসাইট – www.exness.com ক্লিক করুন সেখান থেকে একটি ট্রেডিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে পারবেন। যদি একাউন্ট রেজিস্ট্রেশন করতে কোনও সমস্যা হয় তাহলে অনুগ্রহ করে আমাদের ওয়েসবাইট থেকে Exness Signup আর্টিকেলটি দেখে নিতে পারেন।

ট্রেডিং একাউন্ট ভেরিফাই করার জন্য, ব্রোকার সবসময়ই কিছু গাইডলাইন প্রদান করে। সেই গাইডলাইন কিংবা নির্দেশিকা অনুসরণ করে আপনি সহজেই নিজের ট্রেডিং একাউন্টকে সম্পূর্ণরূপে ভেরিফাই করে নিতে পারবেন। যদি একাউন্ট ভেরিফাই করতে কোনও সমস্যা হয় তাহলে “Exness Verification” আর্টিকেলটি পড়ে নিতে পারেন।

এছাড়াও, ফান্ড ডিপোজিট করার জন্য Exness Deposit, ফান্ড উত্তোলন করার জন্য Exness withdrawal আর্টিকেলগুলো চাইলে গাইডলাইন হিসাবে দেখে নিতে পারেন। এই সকল তথ্যগুলোই ব্রোকারের ওয়েসবাইট থেকে জানতে পারবেন এবং নিজেই ঘরে বসে সেবা নিতে পারবেন।

তাহলে এবার আপনাকে প্রশ্ন করছি, এই এজেন্ট আপনার জন্য কিভাবে সুবিধাজনক?

এমন অনেক সময় দেখা গিয়েছে, আপনি ট্রেডিং একাউন্টে ডিপোজিট করার জন্য টাকা দিয়ে এসেছেন কিন্তু সেই ব্যাক্তি কিংবা প্রতিষ্ঠান ফান্ড আপনাকে ডিপোজিট না করে গায়েব হয়ে গেছে। তখন কিছু ব্রোকার এই দায়ভার গ্রহন করবেনা। কেননা আবার বলছি, এই এজেন্টরা কিন্তু ব্রোকারের কোনও সাপোর্ট টীম নয় কিংবা ব্রোকারের বেতনভুক্ত কোনও কর্মচারীও নয়। এরা মুলত কমিশনের জন্য কাজ করে।

এই ব্রোকার সম্পর্কে যদি বিশেষ কিছু জানার থাকে তাহলে অনুগ্রহ করে ওয়েবসাইটের Exness অংশে দেখে নিতে পারেন। এছাড়াও, এই ব্রোকার সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর জানার জন্য অনুগ্রহ করে Exness FAQ অংশটি দেখে নিতে পারেন।