বাইনারি ট্রেডিং এ সবচেয়ে বেশী লস হওয়ার কারন সমূহ।

7
1634
Binary Trading Tips
Binary Trading Tips
- ফ্রি বোনাস নিয়ে রিয়েল ট্রেড শুরু করুন -InstaForex

BD Binary School- বাইনারি ট্রেডিং হচ্ছে প্রফিট করার অনেক সহজ একটি মাধ্যম কিন্তু এটার জন্য আপনাকে আগে বুঝতে হবে কেন বেশীরভাগ ট্রেডার এখানে প্রফিট করতে পারে না। কেউ অল্প কিছু প্রফিট করলেও দিন শেষে তার ব্যালেন্স হয়ে যায় ডিপোজিট এর থেকে কম।

অনেকেই আমাদের জিগ্জাসা করেছেন কিভাবে কম লসে বেশী প্রফিট করা যায়। এই আর্টিকেল তাদের জন্য যারা বাইনারি ট্রেড খুব ভালো করে করতে চান।বাইনারি ট্রেড থেকে প্রফিট করা ফরেক্স মার্কেট থেকেও অনেক সহজ কিন্তু আমাদের নিজেদের কিছু ভুলের কারনে প্রফিট সবসময় আমাদের হাতের বাহিরেই থেকে যায়। একটু কষ্ট হলেও এই আর্টিকেলটি মনোযোগ সহকারে বুঝে পড়ার চেষ্টা করুন। আমরা নিশ্চিত হয়ে বলতে পারি, আজকে আমরা যেই বিষয়গুলো নিয়ে আলোচনা করবো আপনি যদি এই গুলো ভালো করে বোঝার চেষ্টা করেন তাহলে আপনার ট্রেডে প্রফিট করার পরিমাণ আরও বৃদ্ধি পাবে। আমরা সবসময়ই চাই আপনি একজন ভালো এবং দক্ষ ট্রেডার হউন। চলুন শুরু করি তাহলে-

BD Binary School- সঠিক টাইমফ্রেম বুঝতে না পারাঃ

টাইমফ্রেম সবসময়ই বাইনারি ট্রেড করার জন্য অনেক বেশী গুরুত্বপূর্ণ। আপনি যদি এই টাইমফ্রেম ভালো করে ধরতে না পারেন তাহলে কখনোই ভালো করে ট্রেড করতে পারবেন না। বাইনারি ট্রেডে সর্বনিম্ন ৫ সেকেন্ড থেক শুরু করে ক্যান্ডেলস্টিক চার্টে সর্বোচ্চ ১ মাস পর্যন্ত দেয়া যায়।
এখন প্রশ্ন হচ্ছে সবচেয়ে ভালো টাইমফ্রেম কোনটা হবে তাহলে? উত্তর টা খুব সহজ। আপনার যেটা ভালো লাগে। কিন্তু সবসময় একটি টাইমফ্রেম ফলো করা উচিত। তবে আদর্শ টাইমফ্রেম হচ্ছে ৩০ সেকেন্ড এবং ১ মিনিটের। আমরা কোনও ধরনের অভিজ্ঞতা ছাড়া আপনাদের বলছি না। সবচেয়ে ভালো পজিশনে এন্ট্রি নেয়া যায় ৩০ সেকেন্ড এবং ১ মিনিট ক্যান্ডেলস্টিক চার্টে এবং এর মধ্যে প্রফিট নেয়া যায় শতকরা ৮০% যেটা আপনার প্রফিট করার জন্য যথেষ্ট।

BD Binary School- ভুল প্রাইসে এন্ট্রি নেয়াঃ

বাইনারি ট্রেডে লস খাওয়ার পিছনে অন্যতম কারন হচ্ছে আমরা প্রায়ই ভুল জায়গায় এন্ট্রি নেই এবং এটাই আমাদের জন্য লসের কারন হয়ে থাকে। মনে রাখবেন, যদি আপনি কখনও ভুল প্রাইসে এন্ট্রি নিয়ে নেন তাহলে ওই লস পোষানোর জন্য অন্য আর কোনও এন্ট্রি নিবেন না। বাইনারি মার্কেট সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টাই খোলা থাকে সুতরাং আপনি এই লস রিকভার করার জন্য অনেক সময় পাবেন।

IQ Option Broker একাউন্ট ওপেন করে বাইনারি ট্রেড করুন।

জনপ্রিয় এবং বিশ্বস্ত এই ব্রোকারে বাইনারি ট্রেড করুন। সর্বনিম্ন $10 ডিপোজিট করে আপনি ট্রেড শুরু করতে পারবেন এবং সর্বনিম্ন $2 আপনি উত্তোলন করতে পারবেন। একমাত্র এই ব্রোকারেই সর্বনিম্ন $1 করে ট্রেড করা যায়। একাউন্ট খুলে এখনি আমাদের কৌশল অনুযায়ী ট্রেড শুরু করুন এবং প্রফিট উত্তোলন করুন।

 

BD Binary School- ইমোশন কনট্রোল করতে না পারাঃ

এটা সবচেয়ে বেশী হয় যদি আপনি একটি নির্দিষ্ট কারেন্সি পেয়ারের প্রাইসকে বাই অথবা সেল ট্রেন্ড ধরে ট্রেড করে থাকেন। ধরুন, আপনি দেখলেন EUR/USD এর প্রাইস আছে ডাউনট্রেন্ডে তার মানে আপনি সেল এন্ট্রি বেশী নিবেন। কিন্তু মার্কেট নিজের দিক পরিবর্তন আপনাকে কিংবা আমাদেরকে বলে করবে না। এই সময়ে দেখলেন- একটি বড় বাই ক্যান্ডেল দিয়ে মার্কেট উপরের দিকে উঠে গেছে এবং আপনি মনে করলেন এটাই হচ্ছে সেল এন্ট্রি নেয়ার সঠিক সময়। বড় এমাউন্ট ইনভেস্ট করে সেল নিলেন কিন্তু প্রাইস আরও উপরের দিকেই উঠতে থাকলো। প্রথম এন্ট্রি তে আপনি লস খেলেন এবং আবার সেল এন্ট্রি নিলেন কিন্তু এইবারও একই ঘটনা মার্কেট বাই ট্রেন্ডেই যেতে থাকলো। এভাবে কিছুক্ষণ মার্কেট এর সাথে Hide & Seek খেলার পর আপনি দেখলেন আপনার ব্যালেন্সের প্রায় অর্ধেকই আপনি লস করে ফেলেছেন এবং EUR/USD এর প্রাইস ডাউনট্রেন্ড থেকে আপট্রেন্ডের দিকে চলে গেছে।

বাস্তব উদাহরণ, আমাদের একজন ট্রেডার গত সপ্তাহে $30 দিয়ে প্রায় $600 প্রফিট করেন মাত্র ৭ দিনের মধ্যে। উনি, একদিন এই ইমশোন কনট্রোল করতে না পেরে শেষমেশ AUD/CAD কারেন্সি পেয়ারে $500 লস খান। তারপর $70 প্রফিট নিয়ে বের হয়ে যান। তাহলে বুঝতেই পারছেন ইমশোন কনট্রোল করে ট্রেড করা বাইনারি ট্রেডিং এর একটি গুরুত্বপূর্ণ বিষয়।

BD Binary School- বেশী সময় ধরে ট্রেড করাঃ

বাইনারি ট্রেড কখনোই বেশী সময় ধরে করা উচিত নয়। এটি আপনাকে সম্পূর্ণভাবে মানসিকভাবে দুর্বল করে ফেলবে। আপনি বুঝতেও পারবেন না আপনি কখন ভুল এন্ট্রি নেয়া শুরু করেছেন। আপনি যতো কম সময়ের জন্য ট্রেড করবেন আপনি ততো বেশী ধৈর্য এবং এনালাইসিস করে এন্ট্রি নিতে পারবেন এবং আপনার লাভের পরিমাণও অনেক বেশী পরিমাণ থাকবে।
আমরা আপনাকে বলবো, কখনোই আপনি একটানা ৩০ মিনিটের বেশী ট্রেড করবেন না। ৩০ মিনিট ট্রেড করার পর দরকার হলে আরও ৩০ মিনিট ব্রেক দিবেন ট্রেড থেকে তারপর আবার ৩০ মিনিটের জন্য শুরু করুন কিন্তু একটানা ৩০ মিনিটের বেশী ট্রেড করলে আপনি ৮০% এন্ট্রিই ভুল নিবেন যা আপনার শুধু শুধু লসের কারন হয়ে যাবে।

BD Binary School- যথেচ্ছভাবে ট্রেডিং কৌশল পরিবর্তন করাঃ

এটা সবচেয়ে বেশী হয় যারা নতুন করে বাইনারি ট্রেড শিখছেন কিংবা করছেন তাদের মধ্যে। একটু লস খেলেই এরা তাদের ট্রেডিং কৌশলকে পরিবর্তন করতে থাকেন। বেশী পরিমাণ গুগল থেকে সার্চ করেন কিভাবে বেশী প্রফিট করা যায় এবং অন্যের ট্রেডিং পলিসি নিজের মধ্যে প্রয়োগ করার চেষ্টা করতে থাকেন। ফলাফল হিসাবে লসের পরিমাণ হয় আরও বেশী।
মনে রাখবেন একজনের ট্রেডিং সাইকোলজি কখনোই অন্য জনের সাথে মিলবে না। তাই আপনি যেই কৌশলে ট্রেড করে স্বাচ্ছন্দ্যবোধ করেন শুধুমাত্র সেই কৌশলই অনুসরণ করুন। আর লস বাইনারি ট্রেডের একটি অংশ তাই এটা থাকবেই। আপনি যদি আপনার কৌশলকে ভালো করে নিজের মতন তৈরি করে নিতে পারেন তাহলে আপনার নিজেরটাই আপনাকে সবচেয়ে বেশী সাফল্য প্রদান করবে।

BD Binary School- মার্কেট এনালাইসিস না করাঃ

অনেকেই বলেন বাইনারি ট্রেড করতে মার্কেট এনালাইসিস এর কোনও প্রয়োজন নেই কিন্তু কথাটা সঠিক নয়। আপনাকেও ট্রেড করার পূর্বে ভালো করে মার্কেট এনালাইসিস করে নিতে হবে। এখানে আমারা বুঝাতে চেয়েছি আপনি যেসময়ে ট্রেড করবেন ওই সময়ে মার্কেটে গুরুত্বপূর্ণ কোনও নিউজ আছে কিনা কিংবা ওই কারেন্সি পেয়ারের সমগ্রিক অবস্থা সম্পর্কে আপনাকে জেনে নিতে হবে। এটা জানার জন্য আপনাকে সারাদিন ধরে এনলাইসিস করার কোনও প্রয়োজন পরবে না।

ট্রেড করার আগের ২০ মিনিট যথেষ্ট। আপনাদের সুবিধার জন্য আমরা রিয়েল টাইম মার্কেট নিউজ আমাদের ওয়েবসাইটে দিয়েছি। এছাড়াও আপনি পুরো সপ্তাহের ক্যালেন্ডার আপডেট পাবেন আমাদের ওয়েবসাইটে। দয়া করে বাইনারি ট্রেড করার পূর্বে আপনি এই বাইনারি ক্যালেন্ডার টি ভালো করে দেখে নিবেন। এখানের নিউজের সময় গুলো বাংলাদেশের সময় অনুযায়ী দেয়া আছে এবং এটা রিয়েলটাইম আপডেট হয়ে থাকে।

আশা করি এই আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। ফরেক্স মার্কেট সম্পর্কিত যেকোনো তথ্য আমাদের Facebook, Google Plus, Twitter, Linked-in এবং YouTube থেকে জানুন। গুরুত্বপূর্ণ সব আপডেট পেতে সাবস্ক্রাইব করুন।

 

- নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত পেমেন্ট সিস্টেম -Neteller

7 COMMENTS

    • বাইনারি ব্রোকার হিসাবে Olymp Trade নিয়ে আমাদের ধারণা কিছুটা কম। কারন, যারা বাইনারি ট্রেড করতে আগ্রহি তাদের জন্য আমাদের পরামর্শ হচ্ছে IQ Option ব্রোকার। এই ব্রোকার খুব নির্ভরযোগ্য এবং জনপ্রিয়। এদের গ্রাহক সংখ্যাও প্রায় ৪০ লক্ষাধিক। এছারাও আপনি সরবনিম্ন $1 এর মাধ্যমে এন্ট্রি গ্রহন এর সুবিধাও পাবেন। বিস্তারিত জানতে ক্লিক করুন – https://fxbd.co/2MCpZdk

  1. পোস্টটি ভালো লাগলো। আমি একজন দক্ষ বাইনারী ট্রেডার হতে চাই। দয়া করে আমাকে সঠিক গাইড লাইন দিন।

    • আপনার গুরুত্বপূর্ণ মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ। যদি আমাদের সেবা আপনার ভালো লাগে তাহলে অনুগ্রহ করে আমাদের ফেনপেইজে একটি রিভিউ প্রদান করুন – https://fxbd.co/2xc0sBX । আপনার গুরুত্বপূর্ণ মতামত, আমাদের ভবিষ্যৎ কাজকে আরও বেশী গতিশীল করবে। কারণ, আপনিই হচ্ছে আমাদের প্রেরণা!

    • আমাদের সাথেই থাকুন। আরও নতুন কিছু কৌশল নিয়ে, কিছু আর্টিকেল খুব শিগ্রই প্রকাশ করার চেষ্টা করবো।

      ধন্যবাদ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − seventeen =