ইতালীয়ান সাধারণ নির্বাচন

0
150
Italy General Election
Italy General Election
- অনলাইন ফরেক্স ট্রেনিং -

গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি – Italian general election

আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী 4 মার্চ 2018, Italian general election অনুষ্ঠিত হতে যাচ্ছে, যার ফলে অনেক কারন্সি পেয়ার, কমোডিটি এবং স্টক মার্কেট অনেক ভোলাটাইল, কম মার্কেট লিকিউডিটি, অস্বাভাবিক স্প্রেড সহ প্রাইস গ্যাপও দেখা দিতে পারে।

যেহেতু এই নির্বাচন এবং এর ফলাফল প্রকাশ হবে মার্কেটে বন্ধ থাকা অবস্থায় তাই আমরা সকল ট্রেডারদের অনুরধ করছি আজ মার্কেট বন্ধ হবার আগেই সকল ধরনের বিদ্যমান এবং নতুন EUR পজিশনের জন্য ভালো করে এনালাইসিস করে নিতে। মনে রাখবেন এই নির্বাচনের কারনে সামনের সোমবার সকল EUR পজিশনের মার্কেটের প্রাইস গেপ দেখা যেতে পারে।

প্রত্যাশিত প্রাইস মুভমেন্টঃ সকল EUR কারেন্সি পেয়ার, Gold, Oil, Stock and Equity.

নির্বাচনের কারনে মার্কেটের প্রত্যাশিত অস্থিরতা থেকে এবং ক্লায়েন্ট ও কোম্পানিকে কোন প্রকার অস্বাভাবিক ক্ষতি থেকে রক্ষা করতে, প্রায় সব ব্রোকার তাদের ক্লায়েন্টদের জন্য নিচের অস্থায়ী পদক্ষেপ গুলো গ্রহন করবেঃ
আগামী 2 মার্চ 2018 শুক্রবার, শুক্রবার, সার্ভার টাইম 18:00 PM (GMT+3), সকল বিদ্যমান ও নতুন পজিশানের জন্য (নতুন পজিশান ওপেন করার জন্য এবং বিদ্যমান পজিশান গুলো ধরে রাখার জন্য) ক্ষেত্রে অস্থায়ী ভাবে এইগুলোর প্রয়োজনীয় মার্জিন বর্ধিত করা হতে পারেঃ

  • সকল EUR কারেন্সি পেয়ারে 1% (লেভারেজ 100:1) সহ গোল্ড ও সিলভারে 1% বা (100:1 লেভারেজ) approx এবং ইকোইটি ইন্ডিসেস, কমোডিটিতে সিএফডি পেয়ারের লেভারেজ 2% সহ (লেভারেজ 50:1 ) approx সেট করা হতে পারে।
  • 5ই মার্চ 2018, সোমবার, Italian general election এর ফলাফল ঘোষণা করার পর পরই এই অস্থায়ী পদক্ষেপ সমূহ সম্পূর্ণ ভাবে বাতিল করে ক্লায়েন্টের সেটকৃত পূর্বের লেভারেজ সেটিং অনুসারে সেট করে দেয়া হবে।
  • যে সকল ক্লায়েন্ট নির্বাচনের সময় তাদের বিদ্যমান পজিশান গুলো ধরে রাখতে চায়, অথবা ঐ সময়ে কোন নতুন পজিশান ওপেন করতে চায়, তাহলে সম্ভাব্য মার্জিন কল বা স্টপ-আউট কল এড়াতে, তাদেরকে তাদের অ্যাকাউন্টে পর্যাপ্ত ফান্ড রাখার অনুরোধ করা হচ্ছে।

বিঃ দ্রঃ প্রয়োজনীয় মার্জিন, লেভারেজের পরিমাণ, সম্ভাব্য মার্জিন কল বা স্টপ-আউট কল ব্রোকার ভেদে ভিন্ন ভিন্ন হতে পারে। সঠিক তথ্য জানার জন্য আপনার ব্রোকারের সাথে যোগাযোগ করুন। যদি আপনার অন্য কোনও ধরনের তথ্য জানার থাকে তাহলে আমাদের ফোরামে যোগাযোগ করুন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here