Exness – এক্সনেস ট্রেডিং টার্মিনাল লগইন

0
8
এক্সনেস একাউন্ট লগইন
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -
সর্বশেষ আপডেট: September 3, 2022
You are here:
প্রত্যাশিত পড়ার সময়: 2 মিনিট

এক্সনেস ট্রেডিং টার্মিনাল লগইন – ট্রেড করার জন্য এই ব্রোকারের রয়েছে একাধিক ট্রেডিং টার্মিনাল। সেখান থেকে আপনার ইচ্ছা মতন আপনি যেকোনো টার্মিনাল ব্যবহার করে রিয়েল ট্রেডিং কিংবা ডেমো ট্রেডিং করতে পারবেন। তবে এক্ষেত্রে প্রথমে আপনাকে একটি ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে হবে। যদি আপনার এখন পর্যন্ত এই ব্রোকারে কোনও ট্রেডিং একাউন্ট না থাকে তাহলে অনুগ্রহ করে নিচের একাউন্ট রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি অনুসরণ করুন।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া

একাউন্ট রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজ এবং নতুন করে একাউন্টের জন্য আপনাকে কোনও অর্থ খরচ করতে হবেনা। অনেকের কাছ থেকে আমরা শুনেছি, একাউন্ট খোলার জন্য নাকি টাকা দিতে হয়। বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।

  • প্রথমে ব্রোকারের অফিসিয়াল ওয়েসবাইট www.exness.com ভিজিট করুন।
  • সেখানে থেকে “Open Account” নামক একটি বাটন পাবেন, সেটিতে ক্লিক করুন।
  • এরপর একটি ফর্ম আসবে, সেখনে দেশ হিসাবে “Bangladesh”, আপনার সঠিক ইমেইল আইডি এবং পাসওয়ার্ড সেট করে নিচের, “Continue” বাটনটিতে ক্লিক করে ফেলুন। ব্যাস একাউন্ট রেজিস্টার করা হয়ে গেছে।
  • এরপর আপনি যদি ফান্ড ডিপোজিট করতে চান, তাহলে অনুগ্রহ করে অবশ্যই প্রথমে আপনার একাউন্টটিকে সম্পূর্ণরূপে ভেরিফাই করে নিতে হবে। ট্রেডিং একাউন্ট ভেরিফাই করার জন্য আপনার মূলত ২ ধরনের ডকুমেন্টের প্রয়োজন হবে। এদের মধ্যে একটি হচ্ছে আপনার ন্যাশনাল আইডি কার্ড এবং অন্যটি হচ্ছে আপনার ব্যাংক স্টেটমেন্ট এর কপি। কিভাবে একাউন্ট ভেরিফাই করবেন সেটির বিস্তারিত তথ্য জানতে পারবেন এক্সনেস একাউন্ট ভেরিফিকেশন এই আরটিকেলটি থেকে।
  • আপনি চাইলে ট্রেডিং একাউন্ট রেজিস্টার করার জন্য এক্সনেস ব্রোকারের অফিসিয়াল এপ্লিকেশন ফোনে ইন্সটল করে নিতে পারেন। এপ্সটি ডাউনলোড করার জন্য অনুগ্রহ করে https://fxbd.co/exmobile লিংকটিতে ক্লিক করুন।

একাউন্ট রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সহজ। এরপরও যদি কোনও সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে এক্সনেস একাউন্ট রেজিস্ট্রেশন আর্টিকেলটি দেখে নিতে পারেন। এই আর্টিকেলে বিস্তারিত গাইডলাইন প্রদান করা হয়েছে।

ট্রেডিং টার্মিনাল

কম্পিউটারের জন্য: MT4MT5 টার্মিনাল

স্মার্ট ফোন এপ্লিকেশন: ডাউনলোড করুন (ios এবং android)

সোশ্যাল ট্রেডিং (কপি ট্রেডিং) এপ্লিকেশন: ডাউনলোড করুন (ios এবং android)

একটি বিষয় মনে রাখতে হবে, আপনি যেই ধরনের একাউন্ট রেজিস্টার করবেন টার্মিনাল হিসাবে আপনাকে সেটিই নির্বাচন করে নিতে হবে। যেমন ধরুন, আপনি যদি MT4 ট্রেডিং একাউন্ট নির্বাচন করেন তাহলে ট্রেডিং টার্মিনাল হিসাবেও আপনাকে MT4 ডাউনলোড করে নিতে হবে। অন্যথায়, ট্রেডিং সার্ভারের সাথে যুক্ত হতে পারবেন না।

উপরের প্রদত্ত লিংকগুলো থেকে ব্রোকারের ট্রেডিং টার্মিনাল গুলো ডাউনলোড করে নিতে পারবেন। এরপর আপনাকে সেটি কম্পিউটারে ইন্সটল করে নিতে হবে। আজকের আর্টিকেলটিতে আমরা জনপ্রিয় ট্রেডিং টার্মিনাল MT4 সম্পর্কে আলোচনা করবো।

MT4 কিংবা মেটাট্রেডার ৪ সম্পর্কে বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে MT4 Basic আর্টিকেলটি দেখে নিতে পারেন। এই আর্টিকেল থেকে বিস্তারিত গাইডলাইন পাবেন।

ট্রেডিং টার্মিনাল ডাউনলোড এবং ইন্সটল করা হয়ে গেলে এবার আমাদের ট্রেডিং একাউন্টটিকে এই টার্মিনালের সাথে যুক্ত করে নিতে হবে।

একটি বিষয় মনে রাখবেন, এক ব্রোকারের প্রদত্ত টার্মিনাল ইন্সটল করে অন্য ব্রোকারের ট্রেডিং একাউন্টে কিন্তু লগইন করা যাবেনা। যেমন, আপনি FBS ব্রোকারের ট্রেডিং টার্মিনাল ডাউনলোড করে সেটিতে কিন্তু Exness ব্রোকারের ট্রেডিং একাউন্টকে যুক্ত করতে পারবেন না।

এক্সনেস ট্রেডিং টার্মিনাল লগইন

সবকিছু হয়ে গেলে এবার আমরা টার্মিনালের সাথে ট্রেডিং একাউন্টকে যুক্ত করে নিব। এরজন্য আমাদের তিনটি জিনিসের প্রয়োজন হবে।

  1. ট্রেডিং আইডি
  2. ট্রেডিং পাসওয়ার্ড এবং
  3. ট্রেডিং সার্ভার

আপনি যখন ব্রোকারে ট্রেডিং একাউন্ট খুলেছেন তখন ব্রোকার আপনাকে একটি ট্রেডিং আইডি, পাসওয়ার্ড এবং সার্ভার সম্পর্কিত তথ্য দেখিয়েছে এবং সেটির তথ্য আপনাকে ইমেইলও করে দেয়া হয়েছে। অনুগ্রহ করে আপনার ইমেইল চেক করে দেখুন।

এরপরও যদি ট্রেডিং একাউন্টের বিস্তারিত তথ্য জানা না থাকে তাহলে অনুগ্রহ করে ব্রোকারের ক্ল্যানেট ক্যাবিনেটে লগইন করুন। সেখানে আপনার ট্রেডিং একাউন্ট নাম্বার দেখতে পাবেন। পাশে দেখুন একটি সেটিংস (⚙️) আইকন আছে। সেটিতে ক্লিক করে “Account Information” বাটনে ক্লিক করলে, আপনার ট্রেডিং একাউন্ট আইডি, ট্রেডিং সার্ভার ইত্যাদি তথ্য দেখাবে। আপনি এখান থেকে চাইলে পাসওয়ার্ডও পরিবর্তন করে নিতে পারবেন।

মেটাট্রেডার ৪ (MT4) ইন্সটল করার বিস্তারিত প্রক্রিয়া জানতে পারবেন এই আর্টিকেল থেকে। অনুগ্রহ করে বিস্তারিত দেখে নেয়ার অনুরধ থাকছে।

ঠিক একই প্রক্রিয়ায় আপনি চাইলে MT5 ট্রেডিং একাউন্টের জন্য টার্মিনাল ডাউনলোড করে যুক্ত করে নিতে পারেন। প্রক্রিয়াটি সম্পূর্ণরূপে একই।

আশ করছি, আর্টিকেলটির বিস্তারিত বুঝতে পেরেছেন। যদি এই আর্টিকেল সম্পর্কে কোনও প্রশ্ন কিংবা মতামত থাকে তাহলে আমাদের ইমেইল কিংবা নিচেক কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা চেষ্টা করবো আপনাকে সর্বাত্মক সহায়তা করার।

এই ব্রোকার সম্পর্কে যদি বিশেষ কিছু জানার থাকে তাহলে অনুগ্রহ করে ওয়েবসাইটের Exness অংশে দেখে নিতে পারেন। এছাড়াও, এই ব্রোকার সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর জানার জন্য অনুগ্রহ করে Exness FAQ অংশটি দেখে নিতে পারেন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

যুক্ত হউন আমাদের টেলিগ্রাম চ্যানেলে, জানুন মার্কেট আপডেট

আরটিকেল সম্পর্কে মতামত
খারাপ 0 0 of 0 found this article helpful.
Views: 8

আরও জানুন

পূর্ববর্তী: Exness – এক্সনেস একাউন্ট লগইন
পূর্বের আর্টিকেলSkrill Account Registration | স্ক্রিল একাউন্ট রেজিস্ট্রেশন
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here