Three Time Frames দিয়ে কিভাবে ট্রেড করবেন?

2
712
Three Time Frames
Three Time Frames
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -

আমাদের fxbangladesh.com এর ফরেক্স স্কুলে আমরা Three Time Frames নিয়ে ট্রেড করতে পছন্দ করি।

আমরা মনে করি, এই তিনটি টাইমফ্রেম আপনাকে সবচেয়ে সহজে মার্কেট মুভমেন্ট এনালাইসিস করতে সহায়তা করবে। কারণ এই তিনটি ব্যাবহার করার মাধ্যমে আপনি একই সাথে long, medium এবং short-term ট্রেন্ড নির্ধারণ করতে পারবেন।

Trading with Three Time Frames

প্রধান মার্কেট ট্রেন্ড নির্ধারণ করাঃ

সবচেয়ে বড় টাইমফ্রেমকে আমরা আমাদের প্রধান ভ হিসাবে নির্বাচন করছি- এই বড় টাইমফ্রেম, আমাদের মার্কেট মুভমেন্টের সমসাময়িক অবস্থান সম্পর্কে বুঝতে সহায়তা করে থাকে।

উদাহরণ হিসাবে, EUR/USD কারেন্সি পেয়ারের প্রাইস 200 SMA (মুভিং এভারেজ) এর উপরে অবস্থান করছে। এটি আপনাকে মার্কেট প্রাইসের আপ-ট্রেন্ড নির্দেশ করছে।

বর্তমান মার্কেটের ট্রেন্ড কি সেটা নির্ধারণঃ

এই পর্যায়ে আমরা ছোট সময়ের ক্ষেত্রে মার্কেট ট্রেন্ড কি সেটা নির্ধারণ করবো। এটি আমাদের শর্ট-টার্ম বাই কিংবা সেল পজিশন নিতে সহায়তা করবে।

Multiple Time Frame Analysis- EURUSD in a clear uptrend

ট্রেডের জন্য এন্ট্রি এবং এক্সিট পজিশন নির্ধারণঃ

চার্টের সবচেয়ে ছোট টাইমফ্রেম আমাদের প্রাইসের শর্ট-টার্ম ট্রেন্ড খুঁজে পেতে সহায়তা করে থাকে এবং আমাদের একটি ভালো এন্ট্রি এবং এক্সিট পয়েন্ট নির্ধারণ করতে সাহায্য করে থাকে।

Multiple Time Frame Analysis- EURUSD uptrend continued

একাধিক টাইমফ্রেমের সমনয়ঃ

আপনি আপনার পছন্দ মতন যেকোনো টাইমফ্রেম অনুযায়ী ট্রেড করতে পারেন এবং এনালাইসিস করে নিতে পারেন। আমাদের অভিজ্ঞতা অনুসারে এবং ট্রেডিং কৌশল অনুযায়ী আমরা এই টাইমফ্রেমগুলোকে কিছু বিভাগে বিভক্ত করেছি-

  • 1-minute, 5-minute, এবং 30-minute
  • 5-minute, 30-minute, এবং 4-hour
  • 15-minute, 1-hour, এবং 4-hour
  • 1-hour, 4-hour, এবং daily
  • 4-hour, daily, এবং weekly

একটি কথা মনে রাখবেন, আপনি যেই টাইমফ্রেমে ট্রেড করেন না কেন, আপনাকে অবশ্যই ছোট এবং বড় টাইমফ্রেমের মধ্যকার পার্থক্য নিরূপণ করে নিতে হবে। যদি আপনার পছন্দের টাইমফ্রেমের মধ্যবর্তী অবশ্তান খুব কাছাকাছি হয় তাহলে সেটি আপনার জন্য তেমন কোনও কাজে আসবে না।

এখানে টাইমফ্রেমের মধ্যবর্তী অবশ্তান বলতে আমরা, দুইটি আলাদা টাইমফ্রেমের প্রাইস একশনের পার্থক্যকে বোঝাতে চেয়েছি যাতে করে আপনি দেখে বুঝতে পারেন মার্কেট প্রাইস শর্ট-টাইম হিসাবে কথায় রয়েছে এবং এর লংটাইম ট্রেন্ড কোথায়!


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

2 কমেন্ট

    • কমেন্ট এর জন্য ধন্যবাদ। টাইমফ্রেম এর সম্পর্কে খুব শিগ্রই একটি বিশেষায়িত কোর্স প্রকাশ করা হবে। সেখান থেকে এই সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। এর জন্য অনুগ্রহ করে লক্ষ্য রাখুন আমাদের ট্রেনিং পোর্টালে – https://fxbd.co/training

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here