USDCAD টেকনিক্যাল এনালাইসিস – April 28, 2022

0
46
USDCAD Technical Analysis - April 28, 2022
- অনলাইন ফরেক্স ট্রেনিং -

FXBangladesh.com – এনালাইসিসের শুরুতে চলুন USD/CAD কারেন্সি পেয়ারের ট্রেডিং চার্টটি একটু ভালো করে দেখে নেয়া যাক।

উপরের H4 টাইমফ্রেম এর চার্টে, USD/CAD কারেন্সি পেয়ারটিতে আমরা দুইটি ভিন্ন ভিন্ন রেসিস্টেন্স লেভেলের অবস্থান দেখতে পাচ্ছি। ভালো করে লক্ষ্য করে দেখুন, একটি নীল রঙের এবং অন্যটি কালো রঙের প্রাইস লেভেল।

নীল রঙের রেসিস্টেন্স লেভেলটির অবস্থান হচ্ছে, 1.2870 এর কাছাকাছি এবং অন্যদিকে লংটার্ম রেসিস্টেন্স লেভেলটির অবস্থান হচ্ছে 1.2936

প্রাইসের ভবিষ্যৎ মুভমেন্টের জন্য এই দুইটি লেভেল হচ্ছে গুরুত্বপূর্ণ কেননা প্রাইস যতক্ষণ পর্যন্ত এই দুইটি লেভেলের নিচে অবস্থান করবে ততক্ষণ পর্যন্ত ধরে নিতে পারি, প্রাইসের অবস্থান ডাউনট্রেন্ডের দিকে থাকবে।

প্রাইস ইতিমধ্যেই শর্টটার্ম রেসিস্টেন্স লেভেল অর্থাৎ, 1.2870 এর কাছাকাছিই অবস্থান করছে। এমতাবস্থায়, যাদের বিদ্যমান Buy এন্ট্রি রয়েছে সেটিকে ক্লোজ করে ফেলার পরামর্শ প্রদান করছি। যদি কোনওভাবে প্রাইস 1.2870 লেভেল ব্রেকআউট করতে সক্ষম হয় তাহলে পরবর্তী সম্ভাব্য টার্গেট লেভেল হচ্ছে 1.2936

আবারও বলছি, চার্টে বিদ্যমান এই দুইটি লেভেল ব্রেক হওয়া না পর্যন্ত নতুন করে কোনও BUY এন্ট্রি গ্রহন করা যাবেনা।

আমাদের প্রকাশিত সর্বশেষ এনালাইসিসে বলেছিলাম, যদি প্রাইস 1.2640 লেভেলের উপরে অবস্থান করতে সক্ষম হয় তাহলে আপট্রেন্ড প্রদান করার সম্ভাবনা থাকবে অনেকবেশী। সেই হিসাবে ইতিমধ্যেই প্রাইস প্রায় ২০০ পিপ্স এর মতন আপট্রেন্ড প্রদান করেছে।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • নতুন করে কোনও ধরনের BUY কিংবা SELL এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • যাদের Buy এন্ট্রির প্রফিট রয়েছে তারা চাইলে সেই এন্ট্রি ক্লোজ করে ফেলতে পারেন। যতক্ষণ পর্যন্ত প্রাইস 1.2870 – 1.2936 লেভেলের নিচে অবস্থান করবে ততক্ষণ পর্যন্ত Buy এন্ট্রির ঝুঁকি বিদ্যমান।
  • নতুন করে Sell এন্ট্রির গ্রহন করার জন্য চার্টে প্রদত্ত রেসিস্টেন্স লেভেলের কাছে প্রাইসের অবস্থান বাধ্যতামূলক।
ঝুঁকি সতর্কতা: ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FXBangladesh.com গ্রহন করবেনা। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

পূর্বের আর্টিকেলGBPUSD টেকনিক্যাল এনালাইসিস – April 28, 2022
পরবর্তী আর্টিকেলEURUSD টেকনিক্যাল এনালাইসিস – April 28, 2022
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here