EURUSD টেকনিক্যাল এনালাইসিস – April 20, 2022

0
74

FXBangladesh.com – এনালাইসিস শুরু করার পূর্বে চলুন, প্রথমে ট্রেডিং চার্ট দেখে নেয়া যাক। নিচের চার্টটি EUR/USD কারেন্সি পেয়ারের H4 টাইমফ্রেমের রিয়েল টাইম ট্রেডিং চার্ট।

উপরের প্রদর্শিত H4 টাইমফ্রেমের ট্রেডিং চার্টটির দিকে যদি ভালো করে লক্ষ্য করেন, তাহলে দেখতে পাবেন কারেন্সি পেয়ারটির প্রাইস শক্তিশালী ডাউনট্রেন্ডের মধ্যেই অবস্থান করছিল। তবে প্রাইস ইতিমধ্যেই, চার্টে বিদ্যমান রেসিস্টেন্স লেভেলটিকে সফলভাবে ব্রেকআউট করতে সক্ষম হয় যার আপট্রেন্ডের নির্দেশ করে।

সর্বশেষ প্রকাশিত এনালাইসিসে বলেছিলাম, প্রাইসের উপরের দিকে মুভ করার সম্ভাবনা প্রবল এবং সেই হিসাবে আজকে প্রাইস নতুন করে Higher High লেভেল তৈরি করতে সক্ষম হয়েছে যা সম্ভাব্য আপট্রেন্ডের নির্দেশ করে।

এক্ষেত্রে বলে রাখা ভালো, ট্রেডিং চার্টে RSI Indicator ব্যবহার করার মাধ্যমে একটি সম্ভাব্য বুল্লিশ ডাইভারজেন্সের অস্তিত্ব দেখতে পাচ্ছি যেটি নির্দেশ করে প্রাইস এর ডাউনট্রেন্ডের শক্তি ক্রমশ শেষ হয়ে আসছে।

যাদের এখন পর্যন্ত Sell এন্ট্রি রয়েছে, পরামর্শ থাকবে সেটি ক্লোজ করে ফেলার। কেননা প্রাইস ইতিমধ্যেই ট্রেন্ড পরিবর্তন করা শুরু করেছে। সুতরাং, ট্রেন্ড বিচারে এখন Buy এন্ট্রি বেশী প্রফিটেবল এবং ঝুঁকির পরিমাণও অপেক্ষাকৃত কম।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • নতুন করে Buy এন্ট্রি গ্রহন করা যেতে পারে।
  • যাদের Sell এন্ট্রি রয়েছে অনুগ্রহ করে সেটি ক্লোজ করে ফেলা হবে বুদ্ধিমানের কাজ।
  • যেহেতু প্রাইস চার্টে বিদ্যমান রেসিস্টেন্স লেভেল 1.0834 ব্রেকআউট করে ফেলেছে এখন যেকোনো ধরনের বাউন্স নতুন করে Buy এন্ট্রি গ্রহন করার জন্য আদর্শ হতে পারে।
  • Buy এন্ট্রির জন্য স্টপলস লেভেল হচ্ছে, 1.0760 এর নিচে ক্যান্ডেল ক্লোজ এবং অবস্থান।
ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। গুরুত্বপূর্ণ বিষয়গুলো টিউটোরিয়াল দেখার জন্য অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। এছাড়াও, যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং টেলিগ্রাম চ্যানেলে। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে বিশেষায়িত অনলাইন ট্রেনিং পোর্টাল।

কপি করুন আমাদের এক্সপার্টদের ট্রেড। জানুন বিস্তারিত

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here