AUD/USD টেকনিক্যাল এনালাইসিস – ১৩ এপ্রিল, ২০২০

3
64
AUDUSD Technical Analysis for 13th April, 2020
- বাংলাদেশের জনপ্রিয় ব্রোকার -

FXBangladesh.com – এই বছরের শুরু থেকেই মেজর কারেন্সি পেয়ার AUD/USD এর নিম্নমুখী প্রবনতা লক্ষ্য করা যায় যেখানে কারন হিসাবে ধরা হচ্ছে বৈশ্বিক মহামারি “Covid 19” এর সংক্রমণ। বিগত মাস অর্থাৎ, ফেব্রুয়ারি এর শেষ এর দিকে এসে  কারেন্সি পেয়ারটির নিচে নামার প্রবনতা কিছুটা ব্রিদ্ধিপায় এবং সেটি বিগত ২২ বছরের রেকর্ড ভেঙে সর্বনিম্ন অবস্থানে অর্থাৎ 0.5486 লেভেলকে স্পর্শ করে। এখন পর্যন্ত বড় বড় সকল টাইমফ্রেমে কারেন্সি পেয়ারটির বর্তমান অবস্থান হচ্ছে নিম্নমুখী। এখন চলুন চার্টে এই কারেন্সি পেয়ারটি অবস্থান দেখে নেয়া যাক –

AUDUSD Technical Analysis for 13th April, 2020 - Resistance level has broken

উপরের চার্টটি AUD/USD কারেন্সি পেয়ারের H4 টাইমফ্রেম এর একটি চার্ট যেখানে আমরা দেখতে পাচ্ছি,  যেখানে কারেন্সি পেয়ারটি বর্তমানে একটি গুরুত্বপূর্ণ রেসিস্টেন্স লেভেল এর ঠিক নিচেই অবস্থান করছিল। এরআগেও অনেকবার প্রাইস এই লেভেল এর কাছাকাছি এসেও, লেভেলটিকে প্রাইস ব্রেক করতে পারেনি।

আমাদের সর্বশেষ এনালাইসিস অনুসারে বলেছিলাম, যদি প্রাইস কোনওভাবে এই রেসিস্টেন্স লেভেল ব্রেক করতে সক্ষম হয় তাহলে ঊর্ধ্বমুখী ট্রেন্ড শুরু হবার সম্ভাবনা থাকবে এবং নতুন করে প্রাইস আপট্রেন্ডে যেতে পারে। সুতরাং, বাই এন্ট্রি গ্রহন করার ঝুঁকি কম।

উপরের চার্টে দেখতে পাচ্ছি, প্রাইস বিদ্যমান রেসিস্টেন্স লেভেলকে সফলভাবে ব্রেক করতে সক্ষম হয়েছে। যারা আমাদের এনালাইসিস অনুসারে বাই এন্ট্রি গ্রহন করেছিলেন অনুগ্রহ করে সেই এন্ট্রি চাইলে ধরে রাখতে পারেন এবং প্রফিট টার্গেট লেভেল পর্যন্ত অপেক্ষা করতে পারেন।

তবে এখানে বলে রাখা ভালো, প্রাইস কিছুটা সাপোর্ট লেভেল (পূর্বের রেসিস্টেন্স লেভেল) এর কাছাকাছি চলে আসতে পারে। তাই যারা নতুন করে এন্ট্রি গ্রহন করতে চান, অনুগ্রহ করে সাপোর্ট লেভেল এর কাছাকাছি এন্ট্রি গ্রহন করা যেতে পারে। অর্থাৎ 0.6200-20 এর কাছাকাছি।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • এখনই নতুন করে কোনও SELL/BUY পজিশন না নেয়ার পরামর্শ দিচ্ছি।
  • যারা ব্রেকআউট হিসাবে BUY এন্ট্রি গ্রহন করেছেন অনুগ্রহ করে সেটিকে ধরে রাখুন এবং প্রফিট টার্গেট লেভেল 0.6450-65 কাছাকাছি।
  • বিদ্যমান মার্কেট অনুসারে প্রাইস কিছুটা নিচে নেমে আসতে পারে। অর্থাৎ সাপোর্ট লেভেল এর কাছাকাছি।
  • যদি কোনওভাবে প্রাইস 0.6180 এর নিচে অবস্থান করতে সক্ষম হয় তাহলে বিদ্যমান এনালাইসিস বাতিল বলে বিবেচিত হবে।
  • স্টপলস এর ব্যবহার বাধ্যতামূলক। অনুগ্রহ করে এন্ট্রি পয়েন্টে স্টপলস সেট করে নিতে পারেন।

Covid19 সতর্কতা 

ইতিমধ্যেই বিশ্বের প্রায় ১৮৯টি দেশে ছড়িয়ে পড়েছে মহামারি এই ভাইরাস যার কারনে বড় বড় সকল দেশের স্টকমার্কেট এর সুচক কমছে ক্রমান্বয়ে। এমতাবস্থায়, ট্রেডিং এর সময় এবং এন্ট্রি পজিশন কম নেয়ার জন্য অনুরধ করছি আমরা এবং বিদ্যমান কোনও এন্টি স্টপলস ছাড়া না রাখার পরামর্শ প্রদান করছি। কেননা, বিদ্যমান এই পরিস্থিতিতে আমরা যেকোনো ধরনের স্লিপেজ, প্রাইস গ্যাপ, কিংবা বড় ধরনের অস্বাভাবিক মুভমেন্টও দেখা যেতে পারে। সুতরাং, নিজে সতর্ক থাকুন এবং ট্রেডিং এর জন্য পর্যাপ্ত মার্জিন এর ব্যবস্থা করে রাখুন।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

3 COMMENTS

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here