News Trade- নিউজ ট্রেডিং কেন করবেন?

2
1460
News Trade
News Trade
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -

Why News Trade?

সরাসরি উত্তর হচ্ছে, ‘টাকা উপার্জনের জন্য!’ আগের একটি আর্টিকেলে আমরা আপনাদের সাথে নিউজ এর গুরুত্ব নিয়ে আলোচনা করেছি। নিউজ হচ্ছে ফরেক্স মার্কেটের প্রধান চালিকা শক্তি।

যখন কোনও নিউজ প্রকাশিত হয়, বিশেষ করে গুরুত্বপূর্ণ কোনও নিউজ তখন আপনি চার্টে বড় ধরনের প্রাইসের মুভমেন্ট লক্ষ্য করবেন। আর একজন ফরেক্স ট্রেডার হিসাবে আপনাকে অবশ্যই সঠিক মুভমেন্টের দিকে থাকতে হবে। আপনি জানেন, মার্কেট কোথাও না কোথাও মুভ করবে আর আপনার কাজ হচ্ছে সেই মুভ করা থেকে প্রফিট বের করে নিয়ে আসা।

News Trade এর ঝুঁকি!

যেকোনো ট্রেডিং কৌশল এর বিপরীতে এর সাথে জড়িত কিছু ঝুঁকি থাকে। আপনাকে সবসময়ই এই ধরনের ঝুঁকি সম্পর্কে আগে জানতে হবে এবং তারপর ট্রেড করতে হবে। নিউজ ট্রেডিং সংক্রান্ত কিছু ঝুঁকি আমরা নিম্নে তুলে ধরার চেষ্টা করেছি।

স্প্রেড/Spread এর বৃদ্ধি পাওয়া

যেহেতু নিউজ প্রকাশের সময় ফরেক্স মার্কেটের মুভমেন্ট অনেক বেড়ে যায় তাই ব্রোকার নিউজের সময় তাদের স্প্রেড এর পরিমাণ অনেক বাড়িয়ে দেয়।

News time Spread is Widenঅতিরিক্ত এই স্প্রেড আপনার ট্রেডিং এর জন্য অতিরিক্ত খরচ।

প্রাইস গ্যাপ হওয়া

গুরুত্বপূর্ণ কিছু নিউজের কারণে মাঝে মাঝে চার্টে প্রাইসের গ্যাপও দেখতে পাবেন। এটা সবচেয়ে বেশী হয়, ধরুন আপনি একটি পয়েন্টে এন্ট্রি পজিশন নিতে চাইলেন কিন্তু মার্কেটের এই বড় মুভমেন্টের কারণে আপনার এন্ট্রি পড়ল অনেক দূরে।

News Trading Price Slippageঅনেকসময় গুরুত্বপূর্ণ কিছু নিউজের সময় মার্কেট কোনও নির্দিষ্ট একদিকে মুভ করে না। অনেক সময় দেখা যায়, উপরে কিংবা নিচে এই ধরনের মুভ করতে করতে হঠাৎ অন্য কোনদিকে চলে যায়। এমতাবস্থায়, প্রাইসের সঠিক দিক নির্বাচন করা কষ্টসাধ্য হয়ে উঠে।

নিউজ ট্রেডিং থেকে প্রফিট বের করে নিয়ে আসা মটেও সহজ কাজ নয়। অনেকটা ‘খড়ের গাঁদায় সূচ খোজার মতন।’ এর জন্য আপনাকে প্রচুর পরিমাণ প্র্যাকটিস, প্র্যাকটিস এবং প্র্যাকটিস করতে হবে! সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, সবসময় ট্রেড করার জন্য আপনার নির্দিষ্ট একটি পরিকল্পনা থাকতে হবে।

 


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।
পূর্বের আর্টিকেলNews – ফরেক্স ট্রেডিং এ নিউজের গুরুত্ব।
পরবর্তী আর্টিকেলUS Dollar Index (USDX) কি? এটি কিভাবে গঠিত?
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

2 কমেন্ট

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here