US Election

0
91
US Election
- ফ্রি কপি ট্রেডিং -

US Election 2020 – বলা হয়ে থাকে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হচ্ছে পৃথিবীর সবথেকে ক্ষমতাধর ব্যাক্তি। এবং একদিক থেকে সেটি সত্যও। কেননা পৃথিবীর সবথেকে শক্তিশালী অর্থনীতির দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র যার জাতীয় নির্বাচন শুরু হবে আজ নভেম্বর এর ৩ তারিখ। বাংলাদেশ সময় হিসাবে করলে, ৩ নভেম্বর রাত থেকে পর দিন অর্থাৎ ৪ নভেম্বর হবে ভোট যার ব্যাপক আকারের প্রভাব পরার সম্ভাবনা রয়েছে ফরেক্স ট্রেডিং এর উপর। এর জন্য সকল নতুন এবং পুরাতন ট্রেডারদের কিছু বিষয় মেনে চলার পরামর্শ দিচ্ছি এবং এই US Election 2020 এর কিছু তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবো।

কি হবে?

US Election 2020

পরবর্তী ৪ বছরের জন্য সবথেকে ক্ষমতাধর প্রেসিডেন্ট হিসাবে কে হচ্ছে White House এর বাসিন্দা সেটি নির্ধারিত হবে আর কয়েক ঘন্টা পর। যেখানে মুখমুখি হবে দুই প্রেসিডেন্ট প্রার্থী Donald Trump এবং Joe Baiden. যদি নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প জয় লাভ করেন তাহলে তিনি থেকে জানবেন হোয়াইট হাউজে অন্যদিকে যদি নতুন মুখ হিসাবে বাইডেন নির্বাচিত হন তাহলে আগামী বছরের অর্থাৎ ২০২১ সাল এর জানুয়ারি মাসের ৬ তারিখ তিনি পরবর্তী ৪ বছরের জন্য ক্ষমতা গ্রহন করবেন।

কখন হবে?

বাংলাদেশ সময় আজ, নভেম্বর এর ৩ তারিখ সন্ধ্যা থেকে ভোট গ্রহন শুরু হবে যেটি চলবে ৪ নভেম্বর ভোর পর্যন্ত। ৪ নভেম্বর সকাল ৬ টার পর থেকে প্রতিটি কেন্দ্রের ভোট এর ফলাফল আসা শুরু হবে যেটি সেই দিন দুপুর কিংবা বিকাল ৪ টা পর্যন্ত চলবে। এবং বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টার পর, অন-আনুষ্ঠানিক ভাবে নতুন প্রেসিডেন্ট হিসাবে কে আসছেন সেটি নিশ্চিত হওয়া যাবে এবং আমরা জানতে পারবো প্রেসিডেন্ট এর নাম।

ফলাফল প্রকাশ

নির্বাচন এর ফল প্রকাশ করা হবে বাংলাদেশ সময় ৪ নভেম্বর সন্ধ্যা নাগাদ। তবে এবার এর নির্বাচনে কিছু পরিবর্তন আসতে পারে এবং সেটির সম্ভাবনাও রয়েছে বেশী। এর মুল কারন হচ্ছে, আগাম ভোট এর সংখ্যা। ইতিমধ্যেই প্রায় ১১ কোটি মার্কিনী আগাম ভোট প্রদান করেছেন যার ফল গননা ইতিমধ্যেই চলছে তবে সমস্যা হচ্ছে যারা পোস্ট এর মাধ্যমে ভোট প্রদান করেছেন।

ধারনা করা হচ্ছে, পোস্টাল সার্ভিস এর মাধ্যমে জানার ভোট প্রদান করেছেন তাদের পরিমাণ প্রায় ৪ কোটিরও বেশী এবং এতসংখক ভোট নির্বাচন অফিসে সময় মত পৌঁছানো সময়ের ব্যাপার। ইতিমধ্যেই এই সকল ভোট গননার কার্যক্রম শুরু হলেও আশংকা রয়েছে প্রায় ৪০ শতাংস ভোট গননা নির্বাচন চলাকালিন সময়ে গননা করা সম্ভব নয়। কেননা বেশকিছু অংগরাজ্যের পোস্ট এর মাধমে প্রদানকৃত ভোট এখন পর্যন্ত রাজ্যগুলোর নির্বাচন অফিসে এসে পৌছায়নি যা নিয়ে গুঞ্জনও হচ্ছে অনেক বেশী।

ফরেক্স মার্কেটে প্রভাব

পৃথিবীর সবথেকে বড় অর্থনীতির দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র এবং এর প্রেসিডেন্ট হচ্ছেন সবথেকে ক্ষমতাধর ব্যাক্তি যার কারনে ফরেক্স কিংবা স্টক ট্রেডিং এর ক্ষেত্রেও এর প্রভাব হবে অনেক বেশী। বিগত নির্বাচন অর্থাৎ ২০১৬ সালের US Election এর অভিজ্ঞতা থেকে বলতে পারি, প্রায় ডলার এর সাথে সম্পৃক্ত সকল কারেন্সি পেয়ারগুলো ২০০-৩০০ পিপ্স এর মুভমেন্ট করতে পারে। কিংবা ক্ষেত্র বিশেষে এই মুভমেন্ট এর পরিমাণ অনেক বেশীও হতে পারে।

এই সময় সকল ডলার কারেন্সি পেয়ার, স্টক শেয়ার, ইন্ডিসিস, গোল্ড, তেল এর প্রাইস গ্যাপ, স্লিপেজ সংক্রান্ত আকস্মিক মুভমেন্ট দেখা যেতে পারে। সুতরাং, নির্বাচন এর এই সময়টিতে যেকোনো এন্ট্রি গ্রহন, ক্লোজ, মডিফাই করার জন্য অতিরিক্ত সতর্কতা অবলম্বনের অনুরধ করা হচ্ছে সবাইকে।

এছাড়াও, অনেক ব্রোকারই আকস্মিক এই মুভমেন্ট এর ঝুঁকি এড়ানোর জন্য মার্জিন এবং লিভারেজ এর উপর বিশেষ বিধিনিষেধ আরোপ করতে পারে। যেমন, ১ঃ৫০ কিংবা ১ঃ২০০ লিভারেজ নির্ধারণ করে দিতে পারে। যদি আপনার ব্রোকার এই লিভারেজ কারেকশন করে তাহলে এন্ট্রির জন্য বেশী পরিমাণ মার্জিন এর পরিমাণ হবে। তাই পরামর্শ থাকবে এখনই সবাইকে নিজ নিজ ব্রোকারের সাপোর্ট টীম এর সাথে কথা বলে নেয়ার।

নির্বাচন এবং এই সংক্রান্ত সকল আপডেট জানতে পারবেন আমাদের কমিউনিটি পোর্টাল থেকে। সুতরাং, সেখানে একটিভ থাকার অনুরধ করছি।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

পূর্বের আর্টিকেলআবারো লকডাউন?
পরবর্তী আর্টিকেলGBPUSD এনালাইসিস, ১৬-২০ নভেম্বর ২০২০
Fx Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here