GBPUSD এনালাইসিস, ১৬-২০ নভেম্বর ২০২০

4
122
GBPUSD Technical Analysis For 16-20 November , 2020
- ফ্রি কপি ট্রেডিং -

FXBangladesh.com – এই বছরের শুরু থেকেই মেজর কারেন্সি পেয়ার GBP/USD এর কিছুটা নিম্নমুখী প্রবনতা লক্ষ্য করা যায়। প্রাইস এর এই নিম্নমুখী আচরন এর মুল কারন ছিল এই বছরের শুরুতে সংগঠিত হওয়া ব্রেক্সিট চুক্তির বাস্তবায়ন। বিগত জানুয়ারি মাসে, ব্রিটেন সম্পূর্ণরূপে ব্রেক্সিট চুক্তির বাস্তবায়ন সম্পন্ন করে যার মাধ্যমে ইতি টানে বিগত ৪ যুগের সম্পর্কের।

এছাড়াও, উত্তর আয়ারল্যান্ড এর বর্ডার নিয়ন্ত্রণ এর জেরে ইউজোট এর সাথে কিছুটা ঝামেলা হচ্ছ ব্রিটেন এর। যেখানে বেশকিছু ইস্যু নিয়ে এখন পর্যন্ত বিভিন্ন ধরনের জটিলতা বিদ্যমান। তবে দেখার বিষয় ব্রেক্সিট প্রক্রিয়ার ট্রাঞ্জিশন পরিয়ড শেষ হচ্ছে আসছে ডিসেম্বর মাসে। এই সময়টিতে কি হয়? এখন চলুন চার্ট এর দিকে ফিরে যাই।

GBPUSD Technical Analysis For 16-20 November , 2020 - Price is in the channel Range

উপরের H4 টাইমফ্রেম এর চার্টে কারেন্সি পেয়ারটি একটি ঊর্ধ্বমুখী চ্যানেল রেঞ্জ এর মধ্যে অবস্থান করছে। প্রাইস এখন পর্যন্ত বেশ কয়েকবার এই চ্যানেল রেঞ্জ এর সাপোর্ট এবং রেসিস্টেন্স লেভেলকে স্পর্শ করে পুনরায় বাউন্স করে ফিরে গেছে। অর্থাৎ, আমরা দেখতে পাচ্ছি, প্রাইস হাইয়ার হাই এবং হাইয়ার লো ফরমেশন তৈরি করে চলেছে। যেহেতু প্রাইস চ্যানেল রেঞ্জ এর মধ্যে বিদ্যমান সুতরাং, যতক্ষণ পর্যন্ত এই রেঞ্জ এর মধ্যে থাকবে ততক্ষণ পর্যন্ত আমরা বাউন্স ট্রেডিং কৌশল হিসাবে এন্ট্রি গ্রহন করবো। যার অর্থ হচ্ছে,

অন্যদিকে, প্রাইস এর বিদ্যমান রেঞ্জ হচ্ছে বর্তমানে 1.2950 থেকে 1.3350 পর্যন্ত। অর্থাৎ প্রায় ৩৬৪ পিপ্স এর মতন। সুতরাং, প্রাইস যদি কোনওভাবে এই রেঞ্জ ব্রেকআউট করতে সক্ষম হয় তাহলে যেদিকে ব্রেকআউট হবে আমাদের এন্ট্রি লেভেলও হবে সেদিকেই।

সুতরাং, এই কারেন্সি পেয়ারটিতে এন্ট্রি নেয়ার সময় কিছুটা সতর্কতা অবলম্বন করতে হবে। অর্থাৎ, স্টপলস ব্যবহার করার পরামর্শ থাকছে। বর্তমানে প্রাইস রেঞ্জ এর মধ্যবর্তী পজিশনে রয়েছে যেখানে নতুন করে কোনও ধরনের এন্ট্রি গ্রহন করার তেমন জায়গা নেই। সুতরাং, অপেক্ষা করাই হবে বুদ্ধিমানের কাজ।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • এখনই নতুন করে কোনও BUY/SELL এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • বাউন্স এন্ট্রি হিসাবে 1.3300-14 এর কাছাকাছি SELL এন্ট্রি গ্রহন করা যেতে পারে।
  • অন্যদিকে, রেঞ্জ এর সাপোর্ট লেভেল অর্থাৎ 1.2950 এর কাছাকাছি আসলে BUY এন্ট্রি গ্রহন করা যেতে পারে।
  • যদি প্রাইস ব্রেকআউট করতে সক্ষম হয়, তাহলে যেদিকে হবে এন্ট্রিও হবে ঠিক সেদিকেই।
  • স্টপলস এর ব্যবহার করা বাধ্যতামূলক।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

পূর্বের আর্টিকেলUS Election
পরবর্তী আর্টিকেলUSDJPY এনালাইসিস, ১৬-২০ নভেম্বর ২০২০
Fx Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

4 COMMENTS

  1. অনেক অনেক ধন্যবাদ FX Bangladesh কে, বাংলাদেশ ফরেক্স কমিটি নিয়ে কাজ করার জন্য এবং আপনাদের মূল্যবান সময়, এনালাইসিস দিয়ে আমাদের সাহায্য করার জন্য, অনেক ভালোবাসা FX Bangladesh কে.

    • আপনার গুরুত্বপূর্ণ মতামত প্রদানের জন্য ধন্যবাদ। ট্রেডিং এর আরও বিস্তারিত বিষয় জানতে এবং শিখতে পারবেন আমাদের কমিউনিটি পোর্টাল থেকে। লিংক – https://fxbd.co/community

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here