USDJPY এনালাইসিস, ১৬-২০ নভেম্বর ২০২০

0
86
USDJPY Technical Analysis For 16-20 November 2020
- ফ্রি কপি ট্রেডিং -

FXBangladesh.com – এই বছরের শুরুর ফেব্রুয়ারি মাসে যখন বিশ্ব মহামারী ভাইরাস এর কারনে দিশেহারা হয়ে সকল দেশ একে একে লকডাউনে যাওয়া শুরু করে যার কারনে বছর শুরু দ্বিতীয় মাসেই মেজর এই কারেন্সি পেয়ারটি প্রায় ১১০০ পিপ্স এর মতন ডাউনট্রেন্ড এর মাধ্যমে নিচে নেমে আসে। তবে মাস খানেক এর ব্যবধানে প্রাইস পুনরায় নিজের অবস্থান কারেকশন করতে সক্ষম হয় যার ফলে আবার ঊর্ধ্বমুখী অবস্থানে ফিরে আসে। তবে এপ্রিল মাস থেকে প্রাইস ক্রমশ লয়ার লো ফরমেশন তৈরি করার মাধ্যমে নিচের দিকেই নামতে থাকে এবং এখন পর্যন্ত USD/JPY কারেন্সি পেয়ারটির প্রাইস নিচের দিকেই রয়েছে। এখন চলুন চার্ট এর দিকে ফিরে যাই।

USDJPY Technical Analysis For 16-20 November 2020 - Price is in the descending channel

উপরের Daily টাইমফ্রেম এর চার্টে কারেন্সি পেয়ারটি একটি নিম্নমুখী চ্যানেল রেঞ্জ এর মধ্যে অবস্থান করছে। প্রাইস এখন পর্যন্ত বেশ কয়েকবার এই চ্যানেল রেঞ্জ এর সাপোর্ট এবং রেসিস্টেন্স লেভেলকে স্পর্শ করে পুনরায় বাউন্স করে ফিরে গেছে। অর্থাৎ, আমরা দেখতে পাচ্ছি, প্রাইস লোয়ার হাই এবং লোয়ার লো ফরমেশন তৈরি করে চলেছে। যেহেতু প্রাইস চ্যানেল রেঞ্জ এর মধ্যে বিদ্যমান সুতরাং, যতক্ষণ পর্যন্ত এই রেঞ্জ এর মধ্যে থাকবে ততক্ষণ পর্যন্ত আমরা বাউন্স ট্রেডিং কৌশল হিসাবে এন্ট্রি গ্রহন করবো। যার অর্থ হচ্ছে,

অন্যদিকে, প্রাইস এর বিদ্যমান রেঞ্জ হচ্ছে বর্তমানে 103.10 থেকে 105.52 পর্যন্ত। অর্থাৎ প্রায় 242 পিপ্স এর মতন। সুতরাং, প্রাইস যদি কোনওভাবে এই রেঞ্জ ব্রেকআউট করতে সক্ষম হয় তাহলে যেদিকে ব্রেকআউট হবে আমাদের এন্ট্রি লেভেলও হবে সেদিকেই।

সুতরাং, এই কারেন্সি পেয়ারটিতে এন্ট্রি নেয়ার সময় কিছুটা সতর্কতা অবলম্বন করতে হবে। অর্থাৎ, স্টপলস ব্যবহার করার পরামর্শ থাকছে। বর্তমানে প্রাইস রেঞ্জ এর মধ্যবর্তী পজিশনে রয়েছে যেখানে নতুন করে কোনও ধরনের এন্ট্রি গ্রহন করার তেমন জায়গা নেই। সুতরাং, অপেক্ষা করাই হবে বুদ্ধিমানের কাজ।

ট্রেডিং পরামর্শ –

  • Daily টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • এখনই নতুন করে কোনও BUY/SELL এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • বাউন্স এন্ট্রি হিসাবে 105-105.52 এর কাছাকাছি SELL এন্ট্রি গ্রহন করা যেতে পারে।
  • যারা ইতিমধ্যেই SELL এন্ট্রি গ্রহন করেছেন সেটিকে ধরে রাখুন। সম্ভাব্য গতিপথ হতে পারে রেঞ্জ এর নিচের লেভেল অর্থাৎ, 103.10 এর কাছাকাছি।
  • অন্যদিকে, রেঞ্জ এর সাপোর্ট লেভেল অর্থাৎ 103.10 এর কাছাকাছি আসলে BUY এন্ট্রি গ্রহন করা যেতে পারে।
  • যদি প্রাইস ব্রেকআউট করতে সক্ষম হয়, তাহলে যেদিকে হবে এন্ট্রিও হবে ঠিক সেদিকেই।
  • স্টপলস এর ব্যবহার করা বাধ্যতামূলক।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here