USDCAD টেকনিক্যাল এনালাইসিস – April 18, 2022

0
32
USDCAD
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -

FXBangladesh.com – এনালাইসিসের শুরুতে চলুন USD/CAD কারেন্সি পেয়ারের ট্রেডিং চার্টটি একটু ভালো করে দেখে নেয়া যাক।

উপরের Daily টাইমফ্রেম এর চার্টে, USD/CAD কারেন্সি পেয়ারটি একটি শক্তিশালী চ্যানেলের মধ্যে অবস্থান করছিল এবং সফলভাবে সেই রেঞ্জটিকে ব্রেক করতেও সক্ষম হয়েছে। সেই সাথে প্রাইস ব্রেকআউট করার পর পুনরায় ব্রেকআউট এড়িয়াতে রিটেস্ট করাও সম্পন্ন করেছে। এখন প্রশ্ন হচ্ছে, প্রাইস কি তাহলে নিচের দিকে আরও নেমে আসবে?

প্রশ্নটির উত্তর খোঁজার জন্য, আমাদের অপেক্ষাকৃত ছোট টাইমফ্রেমের ট্রেডিং চার্টটি ভালো করে দেখে নিতে হবে।

উপরের এই চার্টটি USD/CAD কারেন্সি পেয়ারের H1 টাইমফ্রেমের রিয়েল টাইম ট্রেডিং চার্ট। চার্টটিকে যদি কিছুটা ভালো করে বিশ্লেষণ করি তাহলে দেখতে পাবো, প্রাইস প্রথমে একটি নিম্নমুখী ট্রেন্ডলাইন (উপরের চার্টে সবুজ রঙের লাইন) ব্রেকআউট করে শর্টটার্মে আপট্রেন্ড শুরু করে এবং পরবর্তীতে পুনরায় আরও একটি ট্রেন্ডলাইন (লাল রঙের লাইন) তৈরি কর। বিগত সপ্তাহের প্রাইস এই লেভেলটি সফলভাবে ব্রেকআউট করতে সক্ষম হয় এবং রিট্রেসমেন্টও কমপ্লিট করে।

তাহলে এখন প্রশ্ন হচ্ছে, প্রাইসের সম্ভাব্য মুভমেন্ট ঠিক কোনদিকে হতে পারে?

  • Daily টাইমফ্রেমের চার্টে প্রাইস লংটার্ম ডাউনট্রেন্ডের নির্দেশ করছে।
  • H1 টাইমফ্রেমের চার্টে প্রাইস শর্টটার্ম ডাউনট্রেন্ডের নির্দেশ করছে।

সুতরাং, দুইটি মাধ্যমেই আমরা সম্ভাব্য Sell সিগন্যালের নির্দেশনা পাচ্ছি। যেহেতু ট্রেন্ডের বিপরীতে এন্ট্রি গ্রহন করা যাবেনা তাই আমাদের সম্ভাব্য এন্ট্রিও হবে প্রাইস ট্রেন্ডের দিকে। অর্থাৎ, Sell এন্ট্রি গ্রহন করা যেতে পারে।

আজ (সোমবার) যেহেতু সপ্তাহের প্রথম দিন, এই দিন সাধারণত প্রাইসের ট্রেন্ড বুঝতে কিছুটা সমস্যা হয়। এই কারনে আমাদের পরামর্শ থাকবে, এন্ট্রি গ্রহনের জন্য কমপক্ষে নিউইয়র্ক স্টক মার্কেট ওপেন হওয়া পর্যন্ত (সন্ধ্যা ৬টা) অপেক্ষা করতে হবে।

ট্রেডিং পরামর্শ –

  • Daily টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে। তবে এন্ট্রি গ্রহনের জন্য H1 টাইমফ্রেমটি লক্ষ্য রাখতে হবে।
  • নতুন করে কোনও BUY এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • যাদের Buy এন্ট্রি রয়েছে সেগুলোকে ক্লোজ করে ফেলার পরামর্শ থাকবে।
  • নতুন করে SELL এন্ট্রি গ্রহন করা যেতে পারে তবে সেটির অবশ্যই এর জন্য সন্ধ্যার (যুক্তরাষ্ট্র স্টক মার্কেট) সময় পর্যন্ত অপেক্ষা করত হবে।
  • যারা ইতিমধ্যেই SELL এন্ট্রি গ্রহন করেছেন সেটিকে ধরে রাখতে পারেন কেননা প্রাইস লংটার্ম ডাউনট্রেন্ড সিগন্যাল প্রদান করছে।
  • নতুন করে Sell এন্ট্রির সম্ভাব্য লেভেল হচ্ছে 1.2665 এর নিচে ক্যান্ডেলের অবস্থান।
  • Sell এন্ট্রির জন্য সম্ভাব্য স্টপলস লেভেল হচ্ছে 1.2674 এর উপরে ক্যান্ডেল ক্লোজ এবং এর অবস্থান।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here