EURUSD টেকনিক্যাল এনালাইসিস – ১৮ ডিসেম্বর

0
44
EURUSD Technical Analysis for 18 December 2019
- যুক্ত হউন টেলিগ্রাম চ্যানেলে -

FXBangladesh.com – গত সপ্তাহে মেজর কারেন্সি পেয়ার EURUSD কিছূটা উপরের দিকে উঠে তারপর সপ্তাহের কার্যক্রম শেষ করে। যেখানে প্রাইস শুরু হয় 1.1050 থেকে প্রাইসের মুভমেন্ট ছিল 1.1198 পর্যন্ত অর্থাৎ কারেন্সি পেয়ারটি বিগত সপ্তাহে প্রায় ১৫০ পিপ্স এর মতন মুভমেন্ট করে। তবে এই মুভমেন্ট এর পিছনে সবচেয়ে বড় কারন ছিল যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন এবং ইউরো জোন এর ইন্টারেস্ট রেট এর নিউজ। বিগত সপ্তাহের শেষ কার্যদিবসে কারেন্সি পেয়ারটি কিছুটা নেমে এসে 1.1105 লেভেল এসে সপ্তাহ শেষ করে। চলুন একটু চার্ট দিকে তাকাই –

EURUSD Technical Analysis for 18 December 2019, Price is in the Ascending Channel

উপরের চার্টটি EURUSD কারেন্সি পেয়ারের H4 টাইমফ্রেম এর একটি চার্ট যেখানে আমরা দেখতে পাচ্ছি, কারেন্সি পেয়ারটি একটি ঊর্ধ্বমুখী চ্যানেল এর মধ্যে বিদ্যমান রয়েছে। আমরা জানি, চ্যানেল এর মধ্যে অবস্থান এর সময় প্রাইস ক্রমশ চ্যানেল এর আপ লেভেল থেকে ডাউন লেভেল এর দিকে ধারাবাহিকভাবে বাউন্স করতে থাকে। গত সপ্তাহের শেষ কার্যদিবসে প্রাইস আপ চ্যানেল থেকে বাউন্স করে পুনরায় চ্যানেল এর লোয়ার লেভেল এর দিকে ফিরে আসে যেখানে আমরা প্রায় ৯০ পিপ্স এর প্রফিট পাই। বিদ্যমান এই চ্যানেল এর রেঞ্জ হচ্ছে প্রায় ১০০ পিপ্স এর মতন।

সর্বশেষ এনালাইসিস অনুযায়ী, কারেন্সি পেয়ারটি আমাদের প্রফিট টার্গেট লেভেল এর অনেকটাই কাছাকাছি চলে আসে কিন্তু সেখানে থাকতে না পেরে পুনরায় নিচের দিকে বাউন্স করে চ্যানেল এর লোয়ার লেভেল এর দিকে ফিরে আসে এবং বর্তমানে ঠিক এই লোয়ার লেভেল এর কাছেই অবস্থান করছে। এমতাবস্থায় দুইভাবে আমরা ট্রেড করতে পারি –

বাউন্স ট্রেডিং – লোয়ার লেভেল এর নিচের অংশে পসিবল BUY এন্ট্রি গ্রহন করা যেতে পার যেখানে পসিবল প্রফিট টার্গেট হচ্ছে 1.1200 এর কাছাকাছি।

ব্রেকআউট ট্রেডিং – চার্টে প্রদত্ত ব্রেকআউট রেঞ্জ হচ্ছে 1.1100 এর নিচে ক্যান্ডেল ক্লোজ এবং এর অবস্থান। যদি প্রাইস কোনওভাবে এই লেভেল ব্রেকআউট করতে সক্ষম হয় তাহলে ধরে নিতে পারি প্রাইস আরও নিচের দিকে অগ্রসর হবে।

ট্রেডিং পরামর্শ –

  • H4 টাইমফ্রেম এর জন্য এনালাইসিসটি প্রদান করা হয়েছে।
  • এই মুহূর্তে কোনও SELL এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • ব্রেকআউট হিসাবে সেল এন্ট্রি গ্রহনের জন্য প্রাইস এর 1.1100 এর নিচে অবস্থান করা বাধ্যতামূলক।
  • BUY এন্ট্রি গ্রহন করা যেতে পারে যেখানে পসিবল টার্গেট লেভেল হচ্ছে 1.1200 এর কাছাকাছি। যেখানে স্টপলস, 1.1100 এর নিচে ক্যান্ডেল ক্লোজ এবং অবস্থান।
  • যতদিন পর্যন্ত প্রাইস এই ট্রেডিং রেঞ্জ ধরে রাখবে ততদিন পর্যন্ত আমাদের বিদ্যমান এই এনালাইসিস সক্রিয় থাকবে।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

 


নতুন সেবা

FX Cloud – ফ্রি ভিডিও ট্রেনিং পোর্টাল

FX Community – ট্রেডিং কমিউনিটি

FX Community App


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

 

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here