Exness ব্রোকার হিসাবে কেমন? রিভিউ পর্ব

4
1488
Exness Broker Review

Exness Broker Review – ফরেক্স ট্রেডিং করতে হলে অবশ্যই যেকোনো একটি ব্রোকার এর সাথে আমাদের একাউন্ট খুলে নিতে হয়। বিশয়টি আমরা সবাই জানি। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, ট্রেডিং এর জন্য আমরা কোনও ব্রোকারে ট্রেড করবো? পুরাতন ট্রেডার বিষয়টি জানলেও যারা নতুন করে ট্রেড শুরু করেন তাদের পক্ষে একটি ভালো ব্রোকার খুঁজে নেয় এক কথায় অসম্ভব।

যেহেতু আমরা ফরেক্স ট্রেডিং বিষয়ে আমাদের সহায়তা করে আসছি সুতরাং, আমাদের দায়িত্ব হচ্ছে আপনাদের সামনে এই ব্রোকার সম্পর্কে বিভিন্ন তথ্য সঠিকভাবে উপস্থাপন করা। এই জন্য আমরা বিভিন্ন ব্রোকার সম্পর্কে আমাদের বাস্তবিক কিছু অভিজ্ঞতা আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করছি। আজকের আর্টিকেলে আমরা Exness Broker Review নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো।

প্রথমেই বলে রাখি, ব্রোকারের এই রিভিউ সম্পর্কে আমাদের কোনও ধরনের কাল্পনিক কিংবা প্রমোশনাল কোনও বিশেষ উদ্দেশ্য নেই। আমাদের প্রতিটি রিভিউ, সম্পূর্ণভাবে আমাদের নিজের এই নির্দিষ্ট ব্রোকার সম্পর্কে ট্রেডিং অভিজ্ঞতা এবং আমাদের সাথে সম্পৃক্ত বিভিন্ন ট্রেডারদের থেকে তাদের নিজস্ব মতামতের উপর নির্ভর করে এই রিভিউ প্রদান করা হয়ে থাকে। কোনও ধরনের বিজ্ঞাপন কিংবা ব্যাক্তিগত উদ্দেশ্য হাসিল এর জন্য এই রিভিউ প্রদান করা হয়নি। সুতরাং, আমাদের প্রকাশিত এই রিভিউ রিপোর্ট শতভাগ সঠিক এবং বিশ্বাসযোগ্য।

এই রিভিউ এর প্রতিটি ব্রোকার এর ৭টি ভিন্ন দিক এর উপরে আমাদের নিজস্ব মতামত প্রদান করবো যার মধ্যে থাকবে –

  1. এক্সিকিউশন টাইম
  2. ডিপোজিট টাইম
  3. উত্তোলন টাইম
  4. ব্রোকার সাপোর্ট সিস্টেম
  5. বিভিন্ন বোনাস এবং আনুসাংগিক
  6. লিভারেজ এর পরিমাণ
  7. স্প্রেড এবং সোয়াপ চার্জ

চলুন তাহলে বিস্তারিত জেনে নেয়া যাক-

এক্সিকিউশন টাইম

Exness ব্রোকার এর ট্রেডিং এক্সিকিউশন সময় অন্যান্য ব্রোকার এর মতনই লাগে। এই এক্সিকিউশন হচ্ছে, যখন আমরা নতুন কোনও এন্ট্রি নিবো সেটি কতক্ষণের মধ্যে সম্পন্ন হবে।

আমাদের প্রাপ্ত অভিজ্ঞতা অনুসারে, এই ব্রোকারের সাথে নিউজ ট্রেডিং করা কিংবা খুব বেশি মুভমেন্ট এর সময় এন্ট্রি নিতে কিছু্টা সমস্যা হয়। আসলে বিশয়টি সকল ব্রোকাররের ক্ষেত্রেই প্রযোজ্য। যখনই মার্কেটে বেশী মুভমেন্ট থাকে তখন, এন্ট্রি নিতে কয়েকবার চেষ্টা করে হয়। অর্থাৎ Re-quote হয় অনেক বেশী যা একজন ট্রেডার এর জন্য এক কথায় লস।

ডিপোজিট টাইম

ব্রোকারে, টাকা ডিপোজিট করতে কোনও সময় লাগে না। আমরা প্রধানত দুইটি মাধ্যমে Exness Broker ফান্ড ডিপোজিট করেছি যার একটি হল Neteller এবং অন্যটি Skrill। সেখানে তাৎক্ষণিক ব্যালেন্স জমা হয়ে গিয়েছে। কোনও সময় নেয় নি। এছারাও এই ব্রোকার স্বয়ংক্রিয়ভাবে টাকা ডিপোজিট করার সুবিধা প্রদান করে থাকে।

উত্তোলন টাইম

Exness ব্রোকার এর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে, এই ব্রোকার টাকা উত্তোলন করতে কোনও ধরনের সময় নেয় না। অর্থাৎ, টাকা ডিপোজিট করার মতনই আপনি স্বয়ংক্রিয়ভাবে সেকেন্ড এর মধ্যে টাকা উত্তোলন করে নিতে পারবেন। এই সুবিধার জন্যই মুলত এই ব্রোকার সবচেয়ে বেশী জনপ্রিয়। অন্যান্য ফরেক্স ব্রোকাররা টাকা ডিপোজিট প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় করলেও উত্তোলনে কিছুটা সময় নেয়। এদিক দিয়ে, Exness ব্রোকার সবচেয়ে এগিয়ে।

ব্রোকার সাপোর্ট সিস্টেম

গ্রাহক সহায়তার দিক দিয়ে Exness অনেক বেশী জনপ্রিয়। এই ব্রোকার প্রায় ১৭টি ভাষায় তাদের গ্রাহকদেরকে সহায়তা প্রদান করে থাকে এবং আপনি যদি বাংলা ভাষায় সাপোর্ট চান তাহলে, আপনাকে বাংলাতেই সাপোর্ট প্রদান করা হবে।

এছারাও, এদের রয়েছে লাইভ চ্যাট এর সুবিধা যেখানে আপনি সপ্তাহের ৫দিন ২৪ ঘন্টা তাৎক্ষণিক সহায়তা পেয়ে থাকবেন। আপনার সুবিধার জন্য, এর ইমেইল এর মাধ্যমেও গ্রাহক সহায়তা প্রদান করে থাকে। তাছাড়া, আপনি যেকোনো সহায়তার জন্য এই ব্রোকার ফোন করতেও অনুরোধ জানাতে পারেন। তখন এরা সরাসরি আপনার ফোনে সহায়তার দেয়ার জন্য কল করবে।

বিভিন্ন বোনাস এবং আনুসাংগিক

এক্সনেস ব্রোকার, তাদের গ্রাহককে সুবিধা অনুযায়ী বোনাস প্রদান করে না। অর্থাৎ, অন্যান্য ফরেক্স ব্রোকার এর মতন এই ব্রোকার তেমন কোনও ডিপোজিট কিংবা নো ডিপোজিট বোনাস প্রদান করে না। আমাদের দেশের ট্রেডারদের জন্য এটি একটি সমস্যা।

কিন্তু বলে রাখা ভালো, আপনার ট্রেডিং দক্ষতার উপর ভিত্তি করে এই ব্রোকার মাঝে মাঝে কিছু নির্দিষ্ট ট্রেডিং একাউন্টে কিছু ডিপোজিট বোনাস এর অফার প্রদান করে থাকে। এই বোনাস শুধুমাত্র ওই একাউন্ট ব্যবহারকারিই পাবেন।

বিস্তারিত জানার জন্য ভিজিট করুন www.exness.com

লিভারেজ এর পরিমাণ

যেসব ট্রেডাররা অতিরিক্ত লিভারেজ নিয়ে ট্রেড করতে পছন্দ করেন তাদের জন্য এই ব্রোকার এক কথায় আদর্শ। কোনও ধরনের শর্ত কিংবা বিধিনিষেধ ছাড়াই আপনি সর্বোচ্চ 1:2000 লিভারেজ নিয়ে ট্রেড শুরু করতে পারবেন। এর জন্য আপনাকে কোনও নির্দিষ্ট পরিমাণ এমাউন্ট ডিপোজিট করতে হবে না কিংবা ব্যালেন্স রাখতেও হবে না।

তবে একটি সমস্যা হচ্ছে, বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ নিউজ কিংবা ইভেন্ট ব্রোকার তাদের প্রদেয় লিভারেজ এর পরিমাণ কমিয়ে নিয়ে আসে । অর্থাৎ, আপনার সেটকৃত লিভারেজ এর পরিমাণ যা ছিল, নিউজ কিংবা বিশেষ কোনও ইভেন্ট এর স্ময় সেটিকে কমিয়ে 1:200 লিভারেজে নিতে আসা হবে।

লক্ষ্য করুন – লিভারেজ কিংবা মার্জিন ট্রেডিং নতুনদের জন্য নয়। এতে আপনার বিনিয়গের উপর ঝুঁকি অনেকাংশে বেড়ে যায়। এই সংক্রান্ত বিস্তারিত জানতে আমাদের লিভারেজ এবং মার্জিন আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

স্প্রেড এবং সোয়াপ চার্জ

স্ট্যান্ডার্ড লট এর এই ব্রোকারে স্প্রেড হচ্ছে পরিবর্তনশীল। অর্থাৎ, মার্কেট এর মুভমেন্ট এর উপর ভিত্তি করে, স্প্রেড এর পরিমাণ পরিবর্তিত হবে। এটি একদিকে সুবিধারও আবার অন্যদিকে অসুবিধারও। এর সম্পর্কে ইতিমধ্যেই আমরা বিস্তারিত আলোচনা করেছি।

এক্সনেস ব্রোকার, গ্রাহকদেরকে সোয়াপ ফ্রি কিংবা ইসলামিক একাউন্ট খোলার সুবিধা প্রদান করে থাকে। বাংলাদেশ থেকে কোনও একাউন্ট ওপেন করলে সেটা স্বয়ংক্রিয়ভাবে সোয়াপ ফ্রি হয়ে যায়। বিস্তারিত জানতে এক্সনেস এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন – www.exness.com

লক্ষ্য করুন!

একজন ট্রেডার হিসাবে, আপনি যেকোনো ব্রোকার এর থেকেই ট্রেড করতে পারেন। তবে যেহেতু আপনি নতুন হিসাবে ফরেক্স ট্রেড শুরু করবেন সেক্ষেত্রে নিজ থেকে ব্রোকার নির্বাচন করাটা একটু কষ্টকর হয়। আমরা এখানে, Exness Broker Review সম্পর্কিত যে তথ্যগুলো আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি সেটা শতভাগ সঠিক এবং নিজেদের ট্রেডিং থেকে প্রাপ্ত অভিজ্ঞতা থেকেই তুলে ধরা হয়েছে।

আমরা এখানে, কোনও ব্রোকারে ট্রেড করার জন্য আপনাকে উৎসাহিত করছি না। শুধুমাত্র, ওই ব্রোকার সম্পর্কিত সত্যটুকুই আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করেছি। যদি আমাদের এই Exness Broker Review সম্পর্কে, আপনার কোনও ধরনের মতামত, পরামর্শ, অভিযোগ কিংবা মন্তব্য থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। গুরুত্বপূর্ণ বিষয়গুলো টিউটোরিয়াল দেখার জন্য অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। এছাড়াও, যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং টেলিগ্রাম চ্যানেলে। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে বিশেষায়িত অনলাইন ট্রেনিং পোর্টাল।

কপি করুন আমাদের এক্সপার্টদের ট্রেড। জানুন বিস্তারিত

রিভিউ স্কোর
এক্সিকিউশন টাইম
ডিপোজিট টাইম
উত্তোলন টাইম
ব্রোকার সাপোর্ট সিস্টেম
বিভিন্ন বোনাস এবং আনুসাংগিক
লিভারেজ এর পরিমাণ
স্প্রেড এবং সোয়াপ চার্জ
পূর্বের আর্টিকেলপ্রফেশনাল ফরেক্স ট্রেনিং – রেজিস্ট্রেশন চলছে !
পরবর্তী আর্টিকেলRisk Management – রিস্ক ম্যানেজমেন্ট কি?
Fx Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।
exness-broker-reviewযাদের ফরেক্স মার্কেটে বিনিয়োগ এর পরিমাণ বেশী এবং স্ট্যান্ডার্ড লট এর ব্রোকারে ট্রেড করতে চান তাদের জন্য <strong>Exness</strong> সবচেয়ে নিরাপদ। এই ব্রোকার তেমন কোনও ডিপোজিট বোনাস এর সুবিধা না দিলেও এদের <strong>স্বয়ংক্রিয় পেমেন্ট সিস্টেম</strong> এর কারণে সবাই একে পছন্দ করে থাকেন। তাছাড়াও এই ব্রোকার এর সাপোর্ট সিস্টেম অত্যন্ত ভালো এবং সহজ। সর্বোচ্চ লিভারেজ সুবিধার জন্য আপনিও এখানে ট্রেড শুরু করতে পারেন। অফিসিয়াল ওয়েবসাইট <strong><a href="https://www.fxbangladesh.com/refer/exness/" target="_blank" rel="noopener">www.exness.com</a></strong> ।

4 কমেন্ট

    • কমেন্ট এর জন্য ধন্যবাদ। আপনি চাইলে এই ব্রোকারে বিকাশ কিংবা নগদের মাধ্যমে ফান্ড ডিপোজিট করতে পারবেন। তবে এর জন্য আপনার ট্রেডিং প্রোফাইল অবশ্যই সম্পূর্ণরুপে ভেরিফাই করে নিতে হবে। লিংক – https://fxbd.co/exness

  1. ভাই এই ব্রোকারে নগদ ও বিকাশ কিংবা ব্যাংক ডিপোজিট আছে কোনটিতে লেনদেন করলে সুবিধা হবে মনে করেন?

    • কমেন্ট এর জন্য ধন্যবাদ। আপনার সুবিধা অনুসারে যেকোনো পেমেন্ট গেটওয়েতে চাইলে পেমেন্ট করতে পারেন। তবে মনে রাখবেন, যেই গেটওয়ে ব্যবহার করে ফান্ড ডিপোজিট করবেন, উত্তোলনও করতে হবে সেটি ব্যবহার করেই। ধরুন, আপনি যদি বিকাশ ব্যবহার করে ডিপোজিট করেন তাহলে বিকাশ ব্যবহার করেই উত্তোলন করতে হবে। অন্য গেটওয়ে ব্যবহার করতে পারবেন না।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here