GBPUSD টেকনিক্যাল এনালাইসিস – এপ্রিল ২৫

0
120
GBPUSD Technical Analysis For April 25, 2019
- বাংলাদেশের জনপ্রিয় ব্রোকার -

fxbangladesh.com – গত বেশ কয়েক দিন ধরে ছোট টাইমফ্রেমে GBP/USD কারেন্সি পেয়ারটি সম্পূর্ণ নতুন একটি চার্ট প্যাটার্ন তৈরি করে যা সর্বশেষ এনালাইসিস অনুযায়ী চার্টে বিদ্যমান Descending Triangle চার্ট প্যাটার্ন ব্রেক করতে সক্ষম হয়। সর্বশেষ এনালাইসিস অনুযায়ী আমরা বলেছিলাম যদি কোনওভাবে প্রাইস এই চার্ট প্যাটার্ন ব্রেক করতে সক্ষম হয় তাহলে যেদিকে ব্রেক হবে ঠিক সেদিকেই এন্ট্রি গ্রহন করতে হবে। আশা করছি, যারা এনালাইসিস অনুযায়ী এন্ট্রি গ্রহন করেছিলেন তারা বেশকিছু পিপ্স এর প্রফিট পেয়েছেন। নিচে H4 টাইমফ্রেম এর চার্টটি একটু ভাল করে লক্ষ্য করুন –

GBPUSD Technical Analysis For April 25, 2019 - Price has Broken the Descending Triangle Chart Pattern and Heading towards our Profit Traget Level According to H4 Time Frame

H4 টাইমফ্রেম অনুযায়ী, কারেন্সি পেয়ারটি বর্তমানে Descending Triangle চার্ট প্যাটার্ন গঠন করেছে এবং ইতিমধ্যেই সেটিকে সফলভাবে ব্রেক করতেও সক্ষম হয়েছে। যারা ইতিমধ্যেই এন্ট্রি গ্রহন করেছেন তাদের জন্য অনুরধ থাকবে চার্টে প্রদত্ত প্রফিট টার্গেট লেভেল পর্যন্ত এন্ট্রি পজিশন রেখে দেয়ার জন্য। যেখানে পরবর্তী প্রফিট টার্গেট লেভেল হচ্ছে,1.2800 এর কাছাকাছি।

ট্রেডিং পরামর্শ – 

  • H4 টাইমফ্রেম এর জন্য প্রযোজ্য হবে।
  • এখনই নতুন করে কোনও BUY এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন।
  • যাদের পসিবল SELL এন্ট্রি রয়েছে তাদের পজিশন ধরে রাখার পরামর্শ প্রদান করা হচ্ছে।
  • পসিবল প্রফিট টার্গেট, কমপক্ষে 1.2800

ব্রেক্সিট সতর্কতা-

চলমান ব্রেক্সিট প্রক্রিয়ায়, ব্রিটেনকে Article 50 এর শর্ত অনুযায়ী ব্রেক্সিট প্রক্রিয়া বিগত মার্চ ৩০, ২০১৯ এর মধ্যে বাস্তবায়ন করার কথা থাকলেও এখন পর্যন্ত এই বিষয়ে তেমন কোনও বিশেষ সিদ্ধান্ত আসে নি। ইতিমধ্যেই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেজা মে, ইউ নেতাদের কাছ থেকে সম্পর্ক বাতিল এর সময়কে আরও একটু বৃদ্ধি করার অনুরধের প্রেক্ষিতে ইউ, ব্রিটেনকে মে ১২, ২০১৯ এর মধ্যে চুক্তি বাস্তবায়নের নতুন সময়সীমা বেধে দেয়। সুতরাং, ব্রেক্সিট ইস্যুতে এখনও পর্যন্ত কোনও ধরনের সমঝোতা কিংবা চুক্তি বাস্তবায়িত হয় নি। তবে ইউরোপিয়ান ইউনিয়ান ব্রেক্সিট প্রক্রিয়া বাস্তবায়নের জন্য ব্রিটেনকে আগামী অক্টোবর পর্যন্ত নতুন সময় বেধে দিয়েছে। যার ফলে, এই সময়ের মধেই ব্রিটেনকে ব্রেক্সিট প্রক্রিয়া বাস্তবায়নের সকল কার্যক্রম শেষ করতে হবে। ইউ নতুন করে আর কোনও ধরনের সময় প্রদান করবে না।

এদিকে রয়টার্স এর বরাত দিয়ে জানা যায়, আগামী মে মাসের শেষের দিকে ইউরোপিয়ান ইউনিয়ন এর নির্বাচন হবার কথা রয়েছে। এই বিষয়গুলোর প্রভাব, আমরা সরাসরি ফরেক্স ট্রেডে দেখতে পাবো। আসছে কয়েকদিন GBP এবং EUR পেয়ারের অস্বাভাবিক মুভমেন্ট এর জন্য তৈরি থাকার পরামর্শ প্রদান করা হচ্ছে। ব্রেক্সিট সম্পর্কিত বিস্তারিত তথ্য জানার জন্য অনুগ্রহ করে আমাদের বিশেষ আর্টিকেল “ব্রেক্সিট এর আদ্যোপান্ত” ভালো করে পড়ে নিন।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।


নতুন সেবা: কমিউনিটি পোর্টাল

ফরেক্স ট্রেডিং, আর সহজ এবং নিজেদের জ্ঞান এর পরিধি আরও সম্প্রসারনের জন্য আমরা নিয়ে এসেছি “মেম্বারশিপ পোর্টাল” যেখানে সকল ধরনের নতুন এবং পুরাতন টেডার নিজদের মতামত, এনালাইসিস, বিভিন্ন বিষয় এর উপর আলোচনা করার মাধ্যমে একে অন্যের সাথে নিজ নিজ জ্ঞান শেয়ার করে নিতে পারবনে। অর্থাৎ, এই পোর্টাল এর মাধ্যমে আমরা চেয়েছি ফরেক্স ট্রেডিং সংক্রান্ত একটি দক্ষ ট্রেডিং কমিউনিটি তৈরি করতে যাতে করে ট্রেড সম্পর্কে জানতে এবং শিখতে আরও সহজতর হয়। ফ্রি একাউন্ট রেজিস্টার করে নিন এখনই। – ট্রেডিং কমিউনিটি


 

আশা করি এই আর্টিকেলটি আপনার ভালো লেগেছে।
সম্পূর্ণ নতুন করে তৈরি আমাদের অনলাইন ট্রেনিং প্রোগ্রামে এখনই রেজিস্ট্রেশন করুন। ফরেক্স মার্কেট সম্পর্কিত যেকোনো তথ্য আমাদের Facebook এবং Community থেকে জানুন।
গুরুত্বপূর্ণ সব আপডেট পেতে সাবস্ক্রাইব করুন।

 

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here