GBP/USD টেকনিক্যাল এনালাইসিস – ডিসেম্বর ৫

0
61
GBP/USD Technical Analysis for December 5, 2018
GBP/USD Technical Analysis for December 5, 2018
- ফ্রি বোনাস নিয়ে রিয়েল ট্রেড শুরু করুন -InstaForex

fxbangladesh.com – গত বেশ কয়েক মাস ধরে GBP/USD কারেন্সি পেয়ার ডাউনট্রেন্ড ধরে রেখেছে এবং এখন পর্যন্ত মার্কেট ডাউনট্রেন্ড এই বিদ্যমান রয়েছে। গত নভেম্বর ২২ তারিখ থেকে এই কারেন্সি পেয়ার পর্যায়ক্রমে লোয়ার হাই (lower high) এবং  লোয়ার লো (lower low) তৈরি করে চলেছে যা মাধ্যমে আমরা একটি নিম্নমুখী চ্যানেল (Descending Channel) অংকন করতে পারি। যা আমাদের প্রাইসের নিম্নমুখী অবস্থান প্রদর্শন করে। এবার চলুন একটি চার্ট দেখে নেয়া যাক –

GBPUSD Technical Analysis - Price is following the Descending Trend Line in H4 Time Frame

H4 টাইমফ্রেম অনুযায়ী GBP/USD পেয়ার ক্রমাগত লোয়ার হাই (lower High) এবং লোয়ার লো (lower low) তৈরি করে চলেছে যা Descending Channel এর নির্দেশ করে। যার অর্থ হচ্ছে, প্রাইস এই চ্যানেল এর মধ্যবর্তী রেঞ্জ এর মধ্যে রয়েছে এবং কোনদিকে ব্রেকআউট হওয়া পর্যন্ত এর মধ্যেই থাকবে। বর্তমানে প্রাইসের এই বিদ্যমান রেঞ্জ হচ্ছে 1.2671 থেকে 1.2805 এর মধ্যে অর্থাৎ, প্রায় ১৩৪ পিপ্স । কারেন্সি পেয়ার এর প্রাইস যতদিন পর্যন্ত কোনও ধরনের ব্রেকআউট না করবে ততদিন পর্যন্ত আমরা বাউন্স ট্রেড করবো।

ট্রেডিং পরামর্শ –

  • যতক্ষণ পর্যন্ত প্রাইস, এই নির্দিষ্ট চ্যানেল এর মধ্যে অবস্থান করবে ততক্ষণ আমরা বাউন্স ট্রেড করবো। অর্থাৎ, আপ চ্যানেল এর কাছাকাছি গেলে Sell এবং ডাউন চ্যানেল এর কাছাকাছি আসলে BUY
  • এই এনালাইসিসটি শুধুমাত্র H4 টাইমফ্রেম এর জন্য প্রযোজ্য।
  • এন্ট্রি নেয়ার ক্ষেত্রে অবশ্যই স্টপ লস এর ব্যবহার করতে হবে।

বিঃদ্রঃ

BREXIT = British Exit , 23 June 2016 সালে ভোটাভোটির মাধ্যমে ব্রিটেন ইউরিপিয়ান ইউনিয়ন থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় যেটা এখন পর্যন্ত বাস্তবায়িত হয় নি। প্রায় ৪৩ বছরের এই সম্পর্ক বিছিন্ন করার জন্য ইতিমধ্যেই ব্রিটেন এর প্রধানমন্ত্রী বেশ কিছু পদক্ষেপ = বিল গ্রহন করেছেন যা বাস্তবায়নে ইউরোপিয়ান ইউনিয়নও সম্মত। কিন্তু সমস্যা হচ্ছে, এই বিল প্রথমে ব্রিটেন এর House of Commons এর মাধ্যমে পাশ হতে হবে। যার ভোটাভোটি হতে পারে এই ডিসেম্বর ১১ তারিখ। এছারাও, Bank Of England, এর বরাত দিয়ে জানা যায়, এই বিল এর কারনে ব্রিটেন সম্ভাব্য অর্থনৈতিক মন্দার মধ্যে পতিত হতে পারে এবং ধারণা করা হচ্ছে, এই মন্দার ভয়াবহতা ২০০৮ সালকেও ছাড়িয়ে যেতে পারে।

এমতাবস্থায়, সকল নতুন এবং পুরাতন ট্রেডারকে সকল ধরনের GBP পেয়ারে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকার পরামর্শ প্রদান করা হচ্ছে। কেননা, এই সময়ে সকল GBP পেয়ারের মুভমেন্ট এর পরিমান অস্বাভাবিক থাকতে পারে যা আপনার ব্যালেন্স এর ক্ষতির কারন হতে পারে। যাদের ব্যালেন্স এর পরিমান কম নতুন করে গৃহীত এন্ট্রি থেকে বিরত থাকার জন্য অনুরধ করা হচ্ছে।

ঝুঁকি সতর্কতা 

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

 

আশা করি এই আর্টিকেলটি আপনার ভালো লেগেছে।
সম্পূর্ণ নতুন করে তৈরি আমাদের অনলাইন ট্রেনিং প্রোগ্রামে এখনই রেজিস্ট্রেশন করুন। ফরেক্স মার্কেট সম্পর্কিত যেকোনো তথ্য আমাদের Facebook, YouTube এবং Forum থেকে জানুন।
গুরুত্বপূর্ণ সব আপডেট পেতে সাবস্ক্রাইব করুন।

 

- নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত পেমেন্ট সিস্টেম -Neteller

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen + ten =