Gold টেকনিক্যাল এনালাইসিস অক্টোবর -২৬

0
165
Gold Technical Analysis - October 26- 2018
Gold Technical Analysis
- বাংলাদেশের জনপ্রিয় ব্রোকার -

গোল্ড আজ, ২৬ অক্টোবর পর্যন্ত এর গুরুত্বপূর্ণ সাপোর্ট লেভেল $1220 এর উপরেই অবস্থান করছেন। প্রাইস ইতিমধ্যেই দুইবার এই লেভেলকে স্পর্শ করেছিল কিন্তু ব্রেক করে যেতে না পারায় আবারও প্রাইস এর এই ঊর্ধ্বগতি বিদ্যমান। অর্থাৎ শর্টটাইম পরিয়ডে গোল্ড তার বাই ট্রেন্ডকে এখন পর্যন্ত বিদ্যমান রেখেছে। নিচের চার্টটি অনুগ্রহ করে লক্ষ্য করুন –

এটি একটি H4 টাইমফ্রেম এর চার্ট যেখানে গোল্ড $1220 থেকে তার ঊর্ধ্বগতি ধরে রেখেছে এবং আমরা একটি Trend line অংকন করে নিতে পারি।

কিন্তু অন্যদিকে যদি আমরা বড় টাইমফ্রেম D1 এর চার্ট এর দিকে তাকাই তাহলে দেখতে পারবো, প্রাইস $1240 রেসিস্টেন্স লেভেলে ঠিক নিচেই অবস্থান করছে। এই রেসিস্টেন্স লেভেল খুবই গুরুত্বপূর্ণ কারণ, সর্বশেষ গোল্ড এর ডাউনট্রেন্ড লেভেল $1365 (April,11-2018) এখন পর্যন্ত বিদ্যমান। অর্থাৎ, Gold এর মূল ট্রেন্ড এখন পর্যন্ত ডাউন। গোল্ড এর যদি তার বিদ্যমান এই ডাউনট্রেন্ডকে পরিবর্তিত করতে হয় তাহলে অবশ্যই $1240 এর শক্তিশালি রেসিস্টেন্স লেভেলকে ব্রেক করতে হবে। কারণ এই লেভেলেই রয়েছে Fib 61.8% রিট্রেসমেন্ট লেভেল

ট্রেডিং পরামর্শ –

  • যাদের এখন পর্যন্ত Gold কোনও ধরনের Buy এন্ট্রি রয়েছে তারা এখন পর্যন্ত সেই এন্ট্রি ধরে রাখতে পারেন। তবে যদি দেখেন H4 এর টাইমফ্রেমে প্রাইস $1228 কে ব্রেক করে ফেলেছে, তাহলে এন্ট্রি ক্লোজ করে বের হয়ে যাওয়াই ভালো।
  • বড় টাইমফ্রেম অর্থাৎ D1 অনুসারে গোল্ড আমাদের উপরে বর্ণিত গুরুত্বপূর্ণ রেসিস্টেন্স লেভেল $1240 এর নিচেই অবস্থান করছে সুতরাং, এই লেভেল থেকে যদি প্রাইস আবার তার পূর্বের ট্রেন্ডে ফিরে যায় তাহলে এই বছরে প্রাইসের সর্বশেষ Low $1160 (August,16-2018) কে পুনরায় স্পর্শও করে ফেলতে পারে।
  • নতুন করে এই অবস্থায় কোনও ধরনের Buy এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন,
  • যদি শর্টটাইম এর জন্য Sell এন্ট্রি গ্রহন করতে চান, তাহলে অবশ্যই H4 টাইমফ্রেমের বিদ্যমান ট্রেন্ডলাইন ব্রেক হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে অবশ্যই স্টপলস ব্যবহার করবেন প্রাইস $1242 এ।

ঝুঁকি সতর্কতা –

ফরেক্স ট্রেডিং একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ মাধ্যম। প্রকাশিত এই এনালাইসিস শুধুমাত্র আপনাকে মার্কেটের বিদ্যমান একটি ধারণা প্রদানের জন্য দেয়া হয়েছে। শুধুমাত্র, এই এনালাইসিস এর উপর ভিত্তি করেই কোনও ধরনের ট্রেডে এন্ট্রি গ্রহন করা থেকে বিরত থাকুন। আপনার কোনও ধরনের লস/ক্ষতির দায়ভার FX Bangladesh গ্রহন করবে না। বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে আমাদের Risk Warning আর্টিকেলটি পড়ে নিন।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here